ইংল্যান্ডের কাছে বিধ্বস্ত ইউক্রেন

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৪:৩৫ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২৩

ছবি- সংগৃহীত

২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি থেকে রাশিয়া ও ইউক্রেনের তুমুল লড়াই চলছে। এই যুদ্ধাবস্থা এক পাশে রেখে ফুটবল মাঠেও লড়াই করতে নেমেছে ইউক্রেন। ইউরোপিয়ান বাছাই পর্বে ইউক্রেনের প্রতিপক্ষ রাশিয়া নয়, তারা মুখোমুখি হয়েছে শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে।

রোববার (২৬ মার্চ) লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ইংল্যান্ডের কাছে মোটামুটি বিধ্বস্ত হয়েছে ইউক্রেন। তারা ২-০ গোলের ব্যবধানে ইংল্যান্ডের কাছে পরাজয় বরণ করেছে। এ নিয়ে ‘সি’ গ্রুপে টানা দুই ম্যাচ জিতলো ইংল্যান্ড।

ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বের প্রথম ম্যাচে ইতালিকে ২-১ গোলে হারিয়েছিলো ইংল্যান্ড। ওই ম্যাচেই ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছিলেন হ্যারি কেইন।

এবার সেই গোলের ধারাবাহিকতা ধরে রাখলেন হ্যারি কেইন। ইউক্রেনের বিপক্ষে করলেন আরও এক গোল। এ নিয়ে ইংল্যান্ডের হয়ে তার গোল সংখ্যা দাঁড়ালো ৫৫টিতে।

ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত ‘সি’ গ্রুপের ম্যাচে ইউক্রেনের বিপক্ষে প্রথমার্ধের ৩৭ মিনিটের সময় প্রথম গোল করেন হ্যারি কেইন। তিন মিনিট পর ৪০তম মিনিটে দ্বিতীয় গোল করেন বুকায়ো সাকা।

দ্বিতীয়ার্ধে গিয়ে ম্যাচে ফেরার চেষ্টা করে ইউক্রেন। দারুণ কিছু আক্রমণও পরিচালনা করে তারা। কিন্তু গোল করার মত তেমন বড় কোনো আক্রমণ করতে পারেনি ইউক্রেন। এর ফলে ইংল্যান্ডের কাছে ২-০ গোলের ব্যবধানে পরাজয় বরণ করেছে ইউক্রেন।

Nagad

সারাদিন/২৭ মার্চ/এমবি