‘বিদেশ’ শুটিংয়ে ভয়াবহ অভিজ্ঞতা মুখোমুখি ‘ব্যাচেলর টিম’

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৫:১৫ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২৩

ছবি- সংগৃহীত

অনেকেই ভাগ্য বদলের আশায় জীবনের ঝুঁকি নিয়ে অবৈধ পথে বিদেশে পাড়ি দেওয়ার চেষ্টা করেন। তাদের কেউ কেউ সফল হলেও বহু মর্মান্তিক ঘটনার শিকার হন, এমন খবর দেশি-বিদেশি মিডিয়ায় উঠে এসেছে।

এই সংকটের গল্পেই এবার নাটকে তুলে আনছেন ‘ব্যাচেলর পয়েন্ট’ খ্যাত নির্মাতা কাজল আরেফিন অমি। ওই নাটকের নাম দিয়েছেন ‘বিদেশ’। মজার বিষয়টি হচ্ছে বঙ্গোপসাগরে তীরবর্তী সন্দ্বীপ এলাকায় মাত্র ৭ দিনে শেষ হয়েছে নাটকটির শুটিং। তবে শুটিং করতে গিয়ে ভয়াবহ অভিজ্ঞতার মুখোমুখি হয়েছে ‘বিদেশ’ নাটকের টিম।

নির্মাতা অমি বলেন, “আমাদের এই কাজটি ‘সো ফার বেস্ট ওয়ার্ক’ হতে যাচ্ছে। অনেক কষ্ট করে শুটিংয়ের পর কিছু কাজ থাকে যা আত্মবিশ্বাস এনে দেয়; ‘বিদেশ’-এর শুটিংয়ের পর সেই ইমোশন ও ফিল পাচ্ছি। মৃত্যুভয় কি জিনিস সেটা এবার শুটিং করতে গিয়ে টের পেয়েছি! ট্রলারে বিকেল ৫টা পর্যন্ত শুটিংয়ের কথা ছিল। কিন্তু শুটিং করতে গিয়ে ৭টা বেজে যায়।”

অমি আরও বলেন, “ফিরতি পথে ভাটা পড়ায় ট্রলার আসতে পারেনি। তখন ছোট নৌকায় ঢেউয়ে লাফিয়ে লাফিয়ে তীরে ফিরতে হয়েছে আমাদের। মিশু ভাই, পলাশ সাঁতার জানে না। আমরা সবাই দোয়া দরুদ পড়তে থাকি। ট্রলারে ১০ মিনিটের সেই পথ অন্ধকারে নৌকায় আসতে মনে হয়েছে কয়েক ঘণ্টা লেগেছে, ভয়াবহ অভিজ্ঞতা!”

নির্মাতার ভাষ্য, ‘ব্যাচেলর পয়েন্ট’-এর শিল্পীদের নিয়ে যতগুলো সিঙ্গেল নাটক বানিয়েছি, প্রায় সবগুলোই বেশ আলোচিত হয়েছে। তবে ‘বিদেশ’ এখন পর্যন্ত করা সেরা কাজ হতে যাচ্ছে।

‘বিদেশ’-এ বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মিশু সাব্বির, জিয়াউল হক পলাশ, শরাফ আহমেদ জীবন, শিমুল, পাভেল, শিবলু, আবদুল্লাহ রানা, জিসান, পারসা ইভানা, লামিমা।

Nagad

সারাদিন/২৭ মার্চ/এমবি