আন্তর্জাতিক নারী দিবস (আইডব্লিউডি) ২০২৩:

এআইইউবিতে “ইওর স্টোরি ম্যাটারস” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৫:৪৪ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০২৩

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) উইমেন ফোরাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আন্তর্জাতিক নারী দিবস (আইডব্লিউডি) ২০২৩ উদযাপন উপলক্ষে “ইওর স্টোরি ম্যাটারস” শীর্ষক প্যানেল আলোচনার আয়োজন করে।

বৃহস্পতিবার (২২ মার্চ) আন্তর্জাতিক নারী দিবস ২০২৩-এর থিম “ডিজিটঅল: ইনোভেশন এ্যন্ড টেকনোলজি ফর জেন্ডার ইকুইটি” জাতিসংঘ কর্তৃক হ্যাসট্যাগ #ইমব্রেসইকুইটি। এআইইউবি ট্রাস্টি বোর্ডের সম্মানিত প্রতিষ্ঠাতা সদস্য মিসেস নাদিয়া আনোয়ার, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের চিফ অফ পার্টি মিস ডানা এল ওল্ডস, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ডেপুটি চিফ অফ পার্টি মিস লেসলি রিচার্ডস, এআইইউবি এর প্রাক্তন শিক্ষার্থী এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার আইভিডি প্রকল্পের এক্সিকিউটিভ এ্যসিস্টেন্ট মিস মালিহা মেহেরিন বুশরা এবং এআইইউবি’র প্রক্টর এবং অফিস অফ স্টুডেন্ট অ্যাফেয়ার্স এর পরিচালক জনাব মনজুর এইচ খান উক্ত অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন।

মিস ডানা এল ওল্ডস বিশ্বব্যাপী নারীর ক্ষমতায়ন এবং সক্ষমতা বৃদ্ধির বিষয়ে আলোচনা করেন। মিস লেসলি রিচার্ডস রাজনীতিতে নারীদের অবদান এবং এ বিষয়ে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ভূমিকা নিয়ে বক্তব্য প্রদান করেন।

এআইইউবি’র ট্রাস্টি বোর্ডের সম্মানিত প্রতিষ্ঠাতা সদস্য মিসেস নাদিয়া আনোয়ার একজন নারীর মানসিক সুস্থতা কতটা গুরুত্বপূর্ণ তা তুলে ধরেন, বিশেষ করে যখন তিনি জীবনের বিভিন্ন পর্যায়ে বাধার সম্মুখীন হয়। তিনি এআইইউবি এর শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীদের মানসিক স্বাস্থ্য ও সুস্থতায় বিশ্ববিদ্যালয়ের গৃহিত পদক্ষেপসমূহ উল্লেখ করেন।

তিনি মানসিক স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান এবং অন্যদের এই সুযোগগুলো কাজে লাগাতে উৎসাহিত করেন। এআইইউবি-এর প্রাক্তন শিক্ষার্থী এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডবিøউএইচও)-এর আইভিডি প্রকল্পের এক্সিকিউটিভ এ্যসিস্টেন্ট মিস মালিহা মেহেরিন বুশরা বলেন, সবাইকে মানুষ হিসাবে সম্মান প্রদর্শন করাই সর্বোত্তম উপায়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ব্যবসায় প্রশাসন অনুষদের সহযোগী ডিন প্রফেসর ড. ফারহিন হাসান এবং ধন্যবাদ জ্ঞাপন করেন প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. এবিএম সিদ্দিক হোসেন।

Nagad

এছাড়াও অনুষ্ঠানে সহযোগী প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

সারাদিন. ২৮ মার্চ