‘আপা’ বলায় রেগে গেলেন চিকিৎসক

মানিকগঞ্জ সংবাদদাতামানিকগঞ্জ সংবাদদাতা
প্রকাশিত: ২:১৭ অপরাহ্ণ, মার্চ ২৯, ২০২৩

ছবি- সংগৃহীত

এবার ‘আপা’ বলায় সাংবাদিকদের ওপর চটেছেন এক চিকিৎসক। মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ‘আপা’ বললে ওই চিকিৎসক বলেন, ‘আপা’ নয় তাকে ‘ম্যাডাম’ বলতে হবে।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে চিকিৎসকের রেগে যাওয়ার একটি ভিডিও ভাইরাল হয়েছে। ২৩ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা গেছে, হাসপাতালে ওই চিকিৎসকের ইন্টারভিউ করছিলেন স্থানীয় সাংবাদিকরা। এক সাংবাদিক ওই চিকিৎসককে প্রশ্ন করেন, আপা আপনার নাম কী?

এ সময় নিরুপমা পাল জানিয়ে ওই চিকিৎসক রেগে গিয়ে বলেন, “আপনি আমাকে আপা বলছেন কেন।” এ সময় পাশ থেকে আরেকজন জানতে চান তাহলে আপনাকে কী বলতে হবে ‘ম্যাডাম’। তখন চিকিৎসক নিরুপমা পাল বলেন ‘হ্যা অবশ্যই’।

তখন সাংবাদিকরা প্রশ্ন করেন কেন আপনাকে ‘ম্যাডাম’ বলতে হবে। এ সময় ওই নারী চিকিৎসক পাশের একজনকে বলেন, আচ্ছা উনি কেন আমাকে হেরাজ করতেছে বলেন। তখন অন্য একজনকে বলতে শোনা যায় আপনিইতো প্রথমে শুরু করলেন।

নিরুপমা পাল মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার হিসেবে কর্মরত বলে জানা গেছে। পরে বিপ্লব শান্ত নামে এক সংবাদকর্মী ফেসবুকে ভিডিওটি আপলোড করেন। যা মুহূর্তেই নেট দুনিয়ায় ছড়িয়ে পড়ে।

এ বিষয়ে বক্তব্য জানতে চিকিৎসক নিরুপমা পালের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে ফোনটি তার স্বামী ডা. পার্থ রিসিভ করেন। তিনি জানান, ভাইরাল ভিডিও নিয়ে তার স্ত্রী মানসিকভাবে কিছুটা বিপর্যস্ত। এ বিষয়ে তিনি কোনো কথা বলতে চান না।

Nagad

মানিকগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মো: মোয়াজ্জেম আলী গণমাধ্যমকে জানান, চিকিৎসকের রেগে যাওয়ার ভিডিও ভাইরাল হওয়ার বিষয়টি তিনি জেনেছেন। তবে এটি স্থানীয় সাংবাদিকদের সাথে একটা ভুল বোঝাবুঝির ঘটনা ছিলো। পরে বিষয়টি মীমাংসা হয়েছে। একই সাথে ভবিষ্যতে যাতে এমন ঘটনার পুনরাবৃত্তি না হয় সে নির্দেশনা দেওয়া হয়েছে।

সারাদিন/২৯ মার্চ/এমবি