ফৌজদারি মামলায় ট্রাম্পকে হাতকড়া পরানো হবে না: আইনজীবী

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:৫৪ অপরাহ্ণ, এপ্রিল ১, ২০২৩

ছবি- সংগৃহীত

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ফৌজদারি অপরাধের মামলায় হাতকড়া পরানো হবে না বলে জানিয়েছেন তার আইনজীবী জো টাকোপিনা।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি ট্রাম্পের আইনজীবীর বরাত দিয়ে এক প্রতিবেদনে এই খরব জানানো হয়েছে।

আইনজীবী জো টাকোপিনা জানান, সাধারণ সেইসব সন্দেহভাজনদের হাতে হাতকড়া পরানো হয়, যাদের পালিয়ে যাওয়ার বা নিরাপত্তা ঝুঁকি থাকে। ট্রাম্পের ক্ষেত্রে তা নেই।

স্থানীয় সময় আগামী মঙ্গলবার (০৪ এপ্রিল) ২টা ১৫ মিনিটে আদালতে এই মামলায় শুনানি অনুষ্ঠিত হতে পারে। এর আগেই ট্রাম্প ব্যক্তিগত প্লেনে চড়ে ফ্লোরিডা থেকে নিউইয়র্কে পৌঁছাবেন, এরপর সেখানকার আদালতে আত্মসমর্পণ করবেন বলে আশা করা হচ্ছে।

জো টাকোপিনা বলেন, সম্ভবত মঙ্গলবার ট্রাম্প আদালতে উপস্থিত হতে পারেন। তবে কোনো কিছুই নিশ্চিত নয়; প্রসিকিউটররা এই ঘটনা থেকে সর্বোচ্চ প্রচারণা পাওয়ার চেষ্টা করবেন। আর প্রেসিডেন্টের হাতে হাতকড়া পরানো হবে না।

ট্রাম্পের শুনানি ও আত্মসমর্পণকে কেন্দ্র করে নিউইয়র্ক সিটি আদালতের চারপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সেখানে একযোগে কাজ করছে এফবিআই, এনওয়াইপিডি, সিক্রেট সার্ভিস এবং নিউইয়র্ক সিটি কর্তৃপক্ষ।

Nagad

ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ, ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের সময় সাবেক পর্নো তারকা স্টরমি ড্যানিয়েলসকে তার পক্ষ থেকে মোটা অঙ্কের ঘুষ দেওয়া হয়। ট্রাম্পের সাবেক আইনজীবী মাইকেল কোহেন তাকে ১ লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন। স্টরমি ড্যানিয়েলসের দাবি, ২০০৬ সালে ট্রাম্পের সাথে তার যৌন সম্পর্ক গড়ে উঠেছিল।

তবে ৭৬ বছর বয়সী সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন।

সারাদিন/০১ এপ্রিল/এমবি