মোস্তাফিজ বেঞ্চে, ৫০ রানে হেরেছে দিল্লি

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ১২:৪০ অপরাহ্ণ, এপ্রিল ২, ২০২৩

ছবি- সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দ্বিতীয় দিনেই মুখোমুখি হয়েছে লখনৌ সুপার জায়ান্টস ও দিল্লি ক্যাপিটালস। দিল্লির হয়ে ম্যাচ খেলতে শনিবার সকাল ৮টায় ঢাকা থেকে ভাড়া করা বিমানে ভারতের উদ্দেশে রওয়ানা হন বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমান। কিন্তু এদিন মোস্তাফিজকে থাকতে হয়েছে বেঞ্চে, সেখান থেকে দলের হাল দেখেছেন তিনি।

শনিবার (০১ এপ্রিল) লখনৌ-এর ঘরের মাঠে দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে জয় দিয়ে আইপিএলের ১৬তম আসরের শুরুটা রাঙাল লখনৌ সুপার জায়ান্টস।

এদিন ভারতরত্ন শ্রী অটল বিহারী বাজপেয়ী ইকানা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে কাইল মেয়ার্সের ৩৮ বলে ৭৩ রানের বিস্ফোরক ইনিংসে ভর করে স্কোরবোর্ডে ১৯৩ রান তোলে লখনৌ।

জবাবে ৯ উইকেট হারিয়ে ১৪৩ রানের বেশি তুলতে পারেনি দিল্লি ক্যাপিটালস।

আইপিএলের নতুন মৌসুমে নিজেদের প্রথম ম্যাচেই হেরে গেছে মোস্তাফিজের দিল্লি। এদিন নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট খুইয়ে ১৪৩ রানের বেশি করতে পারেনি দিল্লি ক্যাপিটালস। তাতে ৫০ রানের বড় হার দিয়ে শুরু হয় তাদের মৌসুম।

ঘরোয়া টি-টোয়েন্টিতে নিজের ক্যারিয়ারসেরা বোলিং করেছেন লখনউয়ের গতি তারকা মার্ক উড। ইংলিশ পেসার ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে তুলে নিয়েছেন ৫ উইকেট, একা হাতেই ভেঙে দিয়েছেন দিল্লির ব্যাটিং মেরুদণ্ড।

Nagad

লখনউয়ের প্রথম একাদশ: লোকেশ রাহুল (ক্যাপ্টেন), কাইল মায়ের্স, দীপক হুডা, নিকোলাস পুরান (উইকেটকিপার), মার্কাস স্টইনিস, আয়ুষ বাদোনি, ক্রুণাল পান্ডিয়া, আবেশ খান, রবি বিষ্ণোই, জয়দেব উনাদকাট ও মার্ক উড।

দিল্লির প্রথম একাদশ: ডেভিড ওয়ার্নার (ক্যাপ্টেন), পৃথ্বী শ, রিলি রসউ, মিচেল মার্শ, সরফরাজ খান (উইকেটকিপার), রোভম্যান পাওয়েল, অক্ষর প্যাটেল, খলিল আহমেদ, কুলদীপ যাদব, চেতন সাকারিয়া ও মুকেশ কুমার।

সারাদিন/০২ এপ্রিল/এমবি