আইপিএলের শুরুতেই দুঃসংবাদ পেলো গুজরাট

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ২:২১ অপরাহ্ণ, এপ্রিল ২, ২০২৩

ছবি- সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) উদ্বোধনী ম্যাচেই মহেন্দ্র সিং ধোনির চেন্নাইয়ের বিপক্ষে ৫ উইকেটে জয় পেয়েছে হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্স। এরপরও বড় দুঃসংবাদ পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটানস।

চেন্নাই সুপার কিংসের বিপক্ষের প্রথম ম্যাচে হাঁটুতে চোট পেয়েছিলেন দলটির নিউজিল্যান্ডের ব্যাটার কেইন উইলিয়ামসন। তবে তখন চোট খুব বেশি শঙ্কার কারণ মনে না হলেও এবার জানা গেলো, চলতি মৌসুমে কিউই অধিনায়ককে আর পাওয়া যাবে না।

উইলিয়ামসনের আইপিএল থেকে ছিটকে যাওয়ার বিষয়টি গুজরাটের ক্রিকেট পরিচালক বিক্রম সোলাঙ্কি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

বিক্রম সোলাঙ্কি বলেন, টুর্নামেন্টের শুরুতেই তাকে চোটের কাছে হারানোটা দুঃখজনক। আমরা চাই, সে দ্রুত সেরে উঠুক। আশা করছি, খুব শিগগিরই সে (উইলিয়ামসন) আবারও মাঠে ফিরবে।

শুক্রবার (৩১ মার্চ) আসরের উদ্বোধনী ম্যাচে চেন্নাইয়ের বিপক্ষে রুতুরাজের ছক্কা বাঁচাতে গিয়ে চোটে পরেন এই কিউই ক্রিকেটার। মাটিতে পরার পর হাঁটুতে চোট পেয়েছিলেন তিনি। এরপর ওই ম্যাচে আর খেলতে পারেননি উইলিয়ামসন।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আইপিএল২০২৩-এর উদ্বোধনী ম্যাচে টসে জেতার পর চেন্নাইকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল গুজরাট টাইটান্স। এদিন ঋতুরাজ গায়কোয়াড় (৫০ বলে ৯২ রান) ছাড়া আর কেউই সেভাবে রান করতে পারেননি। ফলে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৮ রান করতে সক্ষম হয় ধোনির চেন্নাই।

Nagad

জবাবে মাত্র ১৯.২ ওভারেই কাঙ্খিত রান তুলে নেয় গুজরাট। ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে গুজরাটের দুই ব্যাটার ঋদ্ধিমান সাহা ও শুভমান গিল। এই দুই জনের ব্যাটে প্রথম তিন ওভারেই স্কোরবোর্ডে ৩০ রান তুলে ফেলে গুজরাট। তবে দলীয় ৩৭ রানে রাজবর্ধনের বলে শিবাম দুবের হাতে ক্যাচ দিয়ে ব্যাক্তিগত ২৫ রানে ফেরেন সাহা।

তার বিদায়ের পর সাই সুদর্শনকে নিয়ে জুটি গড়েন গিল। ৫৩ রানের জুটি গড়ে দলীয় ৯০ রানে সুদর্শন ও দলীয় ১১১ রানে হার্দিক পান্ডিয়ার বিদায়ে চাপে পড়ে গুজরাট। তবে সেই চাপ সামাল দিয়ে দুর্দান্ত ব্যাটিং করেন গিল। দলীয় ১৩৮ রানে আউট হওয়ার আগে ৩৬ বলে ৬৩ রানের ঝড়ো ইনিংস খেলেন ডানহাতি এই ব্যাটার।

এরপর বিজয় শংকর-রশিদদের ব্যাটে ভর করে ৫ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় গুজরাট।

সারাদিন/০২ এপ্রিল/এমবি