বারকোড রেস্টুরেন্টে ১৭০ পদের বাহারি ইফতারের পসরা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:০৫ অপরাহ্ণ, এপ্রিল ২, ২০২৩

সংগৃহীত ছবি

চনা, পিয়াজু, বেগুনি, সবজি পাকুড়া, পনির পাকুড়া, সবজি টেম্পুরা, চিকেন রোল, সামুসা, সিঙ্গারা, স্প্রিং রোল, মুরগির পাতলা মাংস, হট চিকেন, চিকেন কাটলেট, আলুর চপ, চিকেন টোস্ট, চিংড়ি টোস্ট, বারবিকিউ চিকেন ড্রাম স্টিক, থাই চিকেন ললিপপ, চিকেন ললিপপ, ওভেন বেকড প্রিমিয়াম চিকেন পাস্তা, চিকেন শাওয়ারমা, গরুর মাংস শাওয়ারমা, ক্রিস্পি চিকেন উইংস, সবজি টেম্পুরা, ডিম আলু চপ, বারবিকিউ চিকেন উইংস, চিকেন শাসলিক, চিকেন স্টিক, চিকেন বল, কিমা আলুর চপ, শাহি কাবাব, সবজি রোল, চিকেন টিক্কা কাবাব, বাটার নান, বিফ তেহারি, চিকেন বাদামি কাবাব, লাচ্ছা পরটা, শাহি জিলাপি, ফ্রেশ জুস, ডিম চপ, মাটন চপ ও জালি কাবাব,সমুচা, মাটন হালিম, ফিরনি, হায়দারাবাদি বিরিয়ানি, চিকেনকারি, খাবুশ- প্রিয় পাঠক ইফতারের এই কয়েকটে নাম পড়তেই ইতোমধ্যে বেশ কয়েকবার শ্বাস নিয়েছেন, চশমা মুছেছেন বার দুয়েক-এমনই সব মজাদার রেসিপি নিয়ে এবারের রমজানে ১৭০ প্রকার ইফতারের পসরা সাজিয়েছেন চট্টগ্রামের সফল ব্যবসায়ী ও তরুণ উদ্যোক্তা মঞ্জরুল হক মঞ্জু।

বারকোডনানান পদের এই ইফতার পাওয়া যাচ্ছে সৃজনশীল রেস্টুরেন্ট বারকোড এর ৫টি শাখাতেই। এর মধ্যে রয়েছে নগরীর মুরাদপুরের বারকোড ফুডজংশন, জামালখানের বীর চট্টলা, এম এম আলী রোড (শিল্পকলা) বারগুইজ টাউন, লালখান বাজারের মেজবান হাইলে আইয়্যুন এবং ২ নম্বর গেইটস্থ বারকোডে। গত রমজানে গ্রাহকদের জন্য ১0০ প্রকারের ইফতার পণ্য তৈরি করলেও এবার সে সংখ্যা দাঁড়িয়েছে ১৭০ আইটেমে।

ট্রেডিশনাল ইফতার ৫ ও ১০ টাকা থেকে শুরু করে সব আইটেমের আলাদা আলাদা মুল্য রাখা হয়েছে। ৫০, ৭০, ১০০, ১৫০, ২০০, ২৫০, ৩০০ টাকা থেকে শুরু করে প্রকারভেদে ক্রেতারা ইফতার ক্রয় করতে পারবেন ৫শ থেকে হাজার টাকায়। আর প্রতিটি শাখাতেই লাইভ কিচেন পদ্ধতিতে ইফতার তৈরি করছে বারকোড। সেক্ষেত্রে মানের ক্ষেত্রে নিশ্চিত থাকতে পারেন শতভাগ।

বারকোডবিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের চেইন রেস্টুরেন্ট বারকোডের কর্ণধার মঞ্জুরুল হক নিজেই। তিনি জানান, প্রতি বছর রমজানে নতুন নতুন কয়েকটি আইটেম যোগ করার চেষ্টা করি। এবারও তার ব্যতিক্রম হয় নি। তিনি বলেন, সব শ্রেণির ক্রেতার কথা মাথায় রেখে ইফতারে বিশেষ আয়োজন করা হয়েছে। যে কারণে প্রতিটি পণ্যের দাম আলাদাভাবে নির্ধারণ করা হয়েছে। সামর্থ অনুযায়ী ক্রেতারা যে পদের ইফতার খেতে পছন্দ করবেন সে পদটিই তারা ক্রয় করতে পারবেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ভোজনবিলাসীদের স্বাদের কথা বিবেচনায় রেখে রন্ধন শিল্পের নানান পদ নিয়ে রিসার্চ করে বারকোডে কর্মরত বাবুর্চিদের একটি ইউনিট। সময় ও অবস্থার কথা বিবেচনা করে কম দামে খাদ্যপণ্য তৈরির করেন।

বারকোডচলতি বছর বারকোডের ইফতার আয়োজনে নতুন করে বেশ কয়েকটি পদ যুক্ত হয়েছে। এরমধ্যে গ্রাহকদের দৃষ্টি কেড়েছে বিফ পায়া হালিম ও মেজবানি হালিম। রন্ধন প্রক্রিয়া এবং অর্গানিক মসলার নেচারাল স্বাদ এই দুইটি আইটেমকে ইতোমধ্যে বেশ জনপ্রিয় করে তুলেছে বলে জানিয়েছেন বারকোডের আউটডোর ফুড ক্যাটারিংয়ের ম্যানেজার মোহাম্মদ রুকন।

Nagad

বারকোড ফুড জংশনের ব্রাঞ্চ ইনচার্জ মোহাম্মদ ফারুক জানান, গ্রাহকদের পছন্দের শীর্ষে আরও রয়েছে এরাবিয়ান প্লেটার। যারা তিন থেকে ৪ কিংবা ৫ থেকে ৭ জনের ফ্যামেলিয়ার ইফতার একসাথে করার ইচ্ছা পোষণ করেন তাদের জন্য সাশ্রয়ী। এক হাজার দুইশত টাকা থেকে শুরু করে বিশেষ এই আইটেমটি পাওয়া যাবে তিন হাজার সাতশ টাকার মধ্যেই।

নগরীর মুরাদপুরে বারকোড ফুড জংশনে ইফতার ক্রয় করতে আসা ফাহমিদা ইসলাম জানান, বরকোড পরিচ্ছন্ন একটি রেন্টুরেন্ট তাই আস্থা রাখতে ভরসা পাই। তিনি আরও বলেন, মান ও দামের দিক দিয়ে বারকোড অন্য যে কোনো রেস্টুরেন্ট থেকে ভালো। সূত্র: ক্লিক নিউজ বিডি