মেসিকে ৪ হাজার ৬১৫ কোটি টাকার প্রস্তাব সৌদি ক্লাবের

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ২:৩০ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০২৩

ছবি- সংগৃহীত

বছরের শুরুতেই ইউরোপিয়ান ফুটবলে রাজত্ব করা ক্রিস্টিয়ানো রোনালদোকে ২০০ মিলিয়ন ইউরো বেতনে দলে ভিড়িয়েছে সৌদি আরবের ক্লাব আল নাসের। দেশটির আরেক ক্লাব আল হিলালও পিছিয়ে নেই। তারাও আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসিকে দলে ভেড়াতে চাইছে। টাকার অংকটা শুনলেই যেকারো চোখ কপালে উঠে যাওয়ার কথা।

পিএসজি তারকা মেসিকে শুধু এক বছরেই ৪ হাজার ৬১৫ কোটি ২৩ লাখ টাকা প্রায় (৪০০ মিলিয়ন ইউরো) পারিশ্রমিক দিতে চায় সৌদি ক্লাব আল হিলাল।

মেসিকে এতবড় পারিশ্রমিকের প্রস্তাবের বিষয়টি তুলে ধরেছেন ইএসপিএনের ফুটবল বিষয়ক বিখ্যাত সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো। ইএসপিএন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা এক বার্তায় এই তথ্য জানানো হয়েছে।

যদিও তারা সেখানে ৪০০ মিলিয়ন ইউরোর কথা সরাসরি লিখেনি। লিখেছে, মোর দ্যান ৪০০ মিলিয়ন ইউরো। অর্থ্যাৎ লিওনেল মেসিকে ৪০০ মিলিয়ন ইউরোর বেশি। আল হিলালের পক্ষ থেকে ৪ হাজার ৬১৫ কোটি টাকারও বেশি অংকের প্রস্তাব দেওয়া হয়েছে।

লিওনেল মেসির পারিশ্রমিক যদি বছরে ৪০০ মিলিয়ন ইউরো (৪ হাজার ৬১৫ কোটি ২২ লাখ ৭৮ হাজার ৫২০ টাকা) হয়, তাহলে তার মাসিক পারিশ্রমিক হবে প্রায় ৩৮৫ কোটি টাকা। প্রতিদিনে তার পারিশ্রমিক হবে, প্রায় ১২ কোটি ৬৫ লাভ টাকা, ঘণ্টাপ্রতি পারিশ্রমিক পড়বে ৫২ লাখ ৬৮ হাজার ৫২৫ টাকা এবং প্রতি মিনিটে মেসির পারিশ্রমিক হবে প্রায় ৮৮ হাজার টাকা।

পিএসজিতে যখন পারিশ্রমিক নিয়ে একটা অস্বস্তিকর অবস্থায় রয়েছেন মেসি, যখন পিএসজির পক্ষ থেকে প্রস্তাব দেওয়া হয়েছে, নতুন চুক্তিতে ৩০ ভাগ পারিশ্রমিক কমিয়ে দেওয়া হবে এবং এ প্রস্তাবে রাজি না হয়ে মেসি যখন প্যারিস ছাড়ার সিদ্ধান্ত মোটামুটি নিশ্চিত করে ফেলছেন, তখনই এলো আল হিলাল থেকে স্বপ্নের চেয়েও বেশি পারিশ্রমিকের প্রস্তাব।

Nagad

সারাদিন/০৫ এপ্রিল/এমবি