মস্কো চলচ্চিত্র উৎসবে যাচ্ছে ‘পেয়ারার সুবাস’

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ১:৫৮ অপরাহ্ণ, এপ্রিল ৬, ২০২৩

চলতি বছর ৪৫ তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে যাচ্ছে অভিনেত্রী জয়া আহসান অভিনীত ‘পেয়ারার সুবাস’। নির্মাতা নূরুল আলম আতিক পরিচালিত সিনেমাটির আন্তর্জাতিক প্রিমিয়ার হবে আগামী ২৬ এপ্রিল।

৮ দিন ব্যাপী মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা উঠবে আগামী ২০ এপ্রিল। পুরস্কার ঘোষণার মধ্য দিয়ে এবারের আসরের পর্দা নামবে ২৭ এপ্রিল।

‘পেয়ারার সুবাস’ সিনেমাটি আসরের মূল প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত হয়েছে। যার ইংরেজি নাম ‘দ্য সেন্ট অব সিন’। মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অফিসিয়াল ওয়েবসাইট ও ফেসবুক পেজ থেকে এই তথ্য জানা গোছে।

মূল প্রতিযোগিতা বিভাগে ‘পেয়ারার সুবাস’সহ মোট ১২টি সিনেমার নাম ঘোষণা করে উৎসব কর্তৃপক্ষ। বাংলাদেশ ছাড়াও এই বিভাগে রয়েছে- ফ্রান্স, রাশিয়া, আর্জেন্টিনা, চীন ও জাপানের সিনেমা।

নির্মাতা নূরুল আলম আতিক গণমাধ্যমকে বলেন, “নিঃসন্দেহে এটা আনন্দের খবর। মস্কোতে সিনেমাটার প্রিমিয়ার হতে যাচ্ছে। এই শুভক্ষণে আমার প্রযোজক শাহরিয়ার শাকিলসহ সব শিল্পী, কলাকুশলীদের অভিনন্দন জানাই।”

‘পেয়ারার সুবাস’ সিনেমাটিতে অভিনয় করেছেন- জয়া আহসান, তারিক আনাম খান, আহমেদ রুবেল, দিহান, সুষমা সরকার, মাহমুদ, নূর ইমরান মিঠু, মশিউল আলম, জয়িতা মহালনবিশ, আঁখি আফরোজসহ অনেকেই। চিত্রগ্রহণে ছিলেন- আয়ান রেহাল, সম্পাদনায় সজল, সাউন্ডে সুকান্ত মজুমদার আর মিউজিক করেছেন রাশিদ শরীফ শোয়েব।

Nagad

সারাদিন/০৬ এপ্রিল/এমবি