স্কোর বড় না করেও জিতল গুজরাট

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৯:৩২ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০২৩

ব্যাটিং ব্যর্থতার বড় স্কোর গড়তে পারেনি গুজরাট টাইটান্স। সেই স্কোর তাড়ায় নেমে লখনৌ সুপার জায়ান্ট ম্যাচ নিয়ে গেল শেষ ওভারে। জয়ের জন্য শেষ ৬ বলে প্রয়োজন ছিল ১২ রান। কিন্তু অভিজ্ঞ পেসার মোহিত শর্মা গুজরাটকে এনে দিলেন অবিশ্বাস্য জয়। এই ওভারে দুটি রান-আউটসহ মোট চার উইকেটের পতন হয়। গুজরাট জয় পায় ৭ রানের। 

গুজরাটের ১৩৬ রান তাড়া করতে নেমে শুরুটা দারুণ করেছিল লখনৌ। মনে হচ্ছিল ১৫ ওভারের মধ্যেই ম্যাচ শেষ হয়ে যাবে। সেই ম্যাচ যে এত দূর যাবে এবং শেষ ওভারে ফয়সালা হবে- সেটা অবিশ্বাস্য! প্রথম ওভারেই মেডেন দিয়েছেন গুজরাটের পেস তারকা মোহাম্মদ শামি।পরের ওভার থেকেই কাইল মেয়ার্স শুরু করলেন তাণ্ডব। সপ্তম ওভারে যখন মেয়ার্স ফিরলেন, তখন দলের স্কোরবোর্ডে ৫৫ রান। মেয়ার্স যেখানে শেষ করেছিলেন সেখান থেকেই শুরু করলেন ক্রুণাল পান্ডিয়া। 

কিন্তু লোকেশ-ক্রুণালের জুটিতে হুট করেই কেন যেন রান তোলার গতি কমে যায়। রানরেট ক্রমে বাড়তে বাড়তে শেষ পর্যন্ত শেষ ওভারে দাঁড়ায় ১২ রানে। কাইল মেয়ার্স ১৯ বলে ২৪ রান করেন। ক্রুনাল পান্ডিয়া করেন ২৩ বলে ২৩ রান। লখনৌয়ের একমাত্র হাফসেঞ্চুরিয়ান লোকেশ রাহুল খেলেছেন ৬১ বলে ৬৮ রানের ইনিংস। যা লখনৌয়ের কোনো কাজে তো লাগেইনি, বরং বিপদে পড়েছে দল! শেষ ওভারে রান আউট হন আয়ুশ বাদানি (০) এবং দিপক হুদা (২)। এছাড়া লোকেশ রাহুল আর মার্কাস স্টয়নিসকে (০) ফেরান মোহিত শর্মা।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৩৫ রান তোলে গুজরাট টাইটান্স। ঋদ্ধিমান সাহা এবং হার্দিক বাদে কোনও ব্যাটারই দাঁড়াতে পারেননি। দ্বিতীয় ওভারেই ফিরে যান দলের সেরা ব্যাটার শুভমন গিল (০)। সেখান থেকে দলের হাল ধরেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া এবং ঋদ্ধিমান সাহা। দুজনে মিলে গুজরাটের রান তুলতে থাকেন। ঋদ্ধিমান ৩৭ বলে ৪৭ রান করেন। অন্যদিকে হার্দিক খেলেন ৫০ বলে ২ চার এবং ৪ ছক্কায় ৬৬ রানের ইনিংস। তার সৌজন্যেই রবি বিষ্ণোইয়ের করা ১৮তম ওভারে ওঠে ১৯ রান।