‘বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি’

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৮:২৬ অপরাহ্ণ, এপ্রিল ২৯, ২০২৩

সংগৃহীত ছবি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি-বলেছেন, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। সেটার ব্যাপারে গবেষণা চলছে। এরপরেই সিদ্ধান্ত নেয়া হবে।

শনিবার (২৯ এপ্রিল) ভোলার চরফ্যাশনে অধ্যক্ষ নজরুল ইসলাম কলেজের একাডেমিক ভবন উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

এসময় আসন্ন এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের কোনো সুযোগ নেই দাবি করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, যারা প্রশ্নফাঁসের গুজব রটাবে, ধরা পড়লে তাদের বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা নেয়া হবে।

অনুষ্ঠানে ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, কলেজ অধ্যক্ষ আবুল হাসেম মহাজনসহ সরকারি দফতরের বিভিন্ন কর্মকর্তা ও রাজনৈতিক ব্যক্তি উপস্থিত ছিলেন।

সাড়ে ৪ কোটি টাকা ব্যয়ে চারতলা বিশিষ্ট এ কলেজের নতুন ভবন উদ্বোধন করেন ডা. দীপু মনি।

মন্ত্রী আরো বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন, সিদ্ধান্ত গ্রহণের নির্বাচন। আমরা এগিয়ে যেতে চাই গণতন্ত্র ও উন্নয়নের পথে এবং সমৃদ্ধ ভবিষ্যতের দিকে। হাওয়া ভবনের সেই দূর্নিতীবাজদের আর কখোনো ক্ষমতায় দেখতে চাইনা।

Nagad

এর আগে মন্ত্রী চরফ্যাশন উপজেলার বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন। এছাড়া তিনি শশীভূষণ থানার বেগম রহিমা ইসলাম কলেজ পরিদর্শন ও স্মারক বৃক্ষরোপণ করেন।

কলেজের অধ্যক্ষ হাসেম মহাজনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, জাতীয় বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মশিউর রহমান এবং জেলা প্রশাসক মো: তৌফিক-ই-লাহী চৌধুরী।