বার্সার জয়, আবারও রিয়ালের হার

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:১৯ অপরাহ্ণ, মে ৩, ২০২৩

ছবি- সংগৃহীত

লা লিগায় চলতি মৌসুমটা ভালো যাচ্ছে না স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের। মঙ্গলবার (০২ মে) রাতে রিয়াল সোসিয়েদেদের মাঠে খেলতে গিয়ে ২-০ গোলে হেরেছে রিয়াল মাদ্রিদ। দুই গোলই তারা হজম করে দ্বিতীয়ার্ধে।

প্রথমার্ধে গোলশূন্যের পর রিয়াল সোসিয়েদকে এগিয়ে নেন তাকেফুসা কুবে। বিরতির মাঠে নামার দুই মিনিটের মধ্যেই রিয়ালের জালে বল পাঠান তাদেরই সাবেক খেলোয়াড় তাকেফুসা কুবো। এরপর গোল শোধ তো দূরের কথা, নির্ধারিত সময়ের পাঁচ মিনিট আগে আরও একটি গোল খায় রিয়াল। শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করেন আন্দ্রে বারেনেশিয়া।

একই দিনে আগের ম্যাচে ন্যু ক্যাম্পে ওসাসুনাকে ১-০ গোলে হারিয়ে শিরোপার আরও কাছে পৌঁছে গেছে বার্সেলোনা। জমাট রক্ষণে কাতালানদের প্রায় আটকে দিয়েছিল সফরকারীরা। কিন্তু ম্যাচের শেষ দিকে বদলি খেলোয়াড় জর্দি আলবার দেওয়া গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে ব্লুগ্রানারা।

এই জয়ে ৩৩ ম্যাচে ২৬ জয়ে ৮২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে সবার ওপরে বার্সেলোনা। অন্যদিকে, ৩৩ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল। আর এক ম্যাচ হারলে বিপদ আরও বাড়বে রিয়ালের। কারণ ঘাড়ের কাছে নিশ্বাস ফেলা অ্যাথলেটিকো মাদ্রিদ ৬৬ পয়েন্ট নিয়ে আছে তিন নাম্বারে। আর এক ম্যাচে রিয়াল হারলে রানার্সআপ হওয়ার সুযোগ থাকছে অ্যাথলেটিকোর। আর ৬১ পয়েন্ট নিয়ে সোসিয়েদাদ অবস্থান নিয়েছে চতুর্থ স্থানে।

সারাদিন/০৩ মে/এমবি

Nagad