ডা. বিদ্যুৎ বড়ুয়াকে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র মনোনীত

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ১২:৫৯ অপরাহ্ণ, মে ১১, ২০২৩

চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক ডা.বিদ্যুৎ বড়ুয়াকে বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র হিসেবে মনোনীত করা হয়েছে। এখন থেকে তিনি চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের যে কোনো বিষয়ে তথ্য জানার বিষয়ে যথাযথ কর্তৃপক্ষকে তথ্য প্রদান করবেন। মিডিয়ার যেকোনো বিষয়ে জানার থাকলে ডা. বিদ্যুৎ বড়ুয়া চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সুনির্দিষ্ট বিষয়েও তথ্য প্রদান করবেন।

ডা. বিদ্যুৎ বড়ুয়া ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেছেন। তিনি ঢাকা মেডিকেল কলেজ ছাত্র সংসদের ভিপি পদেও নির্বাচিত ছিলেন। কিছুদিন চট্টগ্রাম সিটি কর্পোরেশন আরবান হেলথ কেয়ার প্রজেক্টে মেডিকেল অফিসার পদে কর্মরত ছিলেন।

পরবর্তীতে উচ্চ শিক্ষার্থে সুইডেনের কারোলিন্সকা মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে জনস্বাস্থ্য বিষয়ে এমডি ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। ২০২০ করোনা মহামারী করোনা রোগীদের জন্য ১৫ দিনের মধ্যে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল তৈরি করেন, যা বেসরকারি উদ্যোগে করোনা রোগীদের জন্য স্বাধীনতার পর প্রথম ফিল্ড হাসপাতাল হিসেবে স্বীকৃত, যা বিশ্বব্যাপী বাংলা ও বাঙালীরা ছাড়াও আন্তর্জাতিক প্রতিষ্ঠান বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক প্রশংসিত হয়েছে।

ডা. বিদ্যুৎ বড়ুয়া মানবিকতার অনন্য দৃষ্টান্ত হিসেবে দেশে ও বিদেশে অনেক স্বীকৃতি অর্জন করেছেন। এজন্য তিনি “শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২১” এবং ভারতের আগরতলা থেকে “ চিকিৎসক রত্ন” খেতাব অর্জন করেছেন। সম্প্রতি চট্টগ্রাম সিটি কর্পোরেশন তাকে “ইয়ুথ আইকন” খেতাব প্রদান করেন। তিনি আমজনতার চিকিৎসক হিসেবে সাধারণ মানুষের কাছে ব্যাপক পরিচিত। তিনি ২০২১ সালে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ে উপ-পরিচালক পদে যোগদান করেন।

সারাদিন. ১১মে. এসআর

Nagad