ঘর ভাঙছে ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানার

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১:০৩ অপরাহ্ণ, মে ১১, ২০২৩

ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিন ও মার্কোস রাইকোনেন, ছবি- সংগৃহীত

ডিভোর্স চেয়ে আদালতে আবেদন করেছেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিন ও তার স্বামী মার্কোস রাইকোনেন। ১৬ বছর এক সাথে থাকার পর বিয়ের পিঁড়িতে বসেছিলেন তারা। প্রায় তিন বছর তাদের সংসার টিকলো।

বুধবার (১০ মে) সানা মারিন ও তার স্বামী মার্কাস রাইকোনেন আনুষ্ঠানিকভাবে আবেদন করেছেন। মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক টেলিভিশন চ্যানেল ‘সিএনএন’র এক প্রতিবেদনে এই খবর জানানো হয়েছে।

ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিনের স্বামী মার্কোস রাইকোনেন একজন ব্যবসায়ী। আগে তিনি ফুটবলার ছিলেন।

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে দেওয়া এক পোস্টে প্রধানমন্ত্রী সানা মারিন এই বিবাহ বিচ্ছেদের খবর নিশ্চিত করেছেন।

ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী লিখেছেন, আমাদের ১৯ বছরের সম্পর্কে ছেদ হতে যাচ্ছে। আমাদের বিবাহবিচ্ছেদ হলেও আমরা এখনও পরস্পরের ভালো বন্ধু। আমাদের একমাত্র মেয়েকে আমরা দুই জনই সমান ভালোবাসি। বিবাহ বিচ্ছেদের পরও আমরা একসাথে পরিবারের সদস্যদের মতোই সমায় কাটাব।

ফিনল্যান্ডের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের তথ্যানুযায়ী, ২০২০ সালের আগস্টে বিয়ের ঘোষণা দেন এই দম্পতি। বিয়ের সময় তাদের আড়াই বছর বয়সী মেয়ে ছিল। বিয়ের আগে ১৬ বছর ধরে একসাথে থাকছিলেন তারা।

Nagad

২০১৯ সালে ক্ষমতায় আসে সানা মারিনের নেতৃত্বাধীন মারিনের দল সোশ্যাল ডেমোক্র্যাটিক পার্টি (এসডিপি)। মাত্র ৩৪ বছর বয়সে বিশ্বের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেছিলেন তিনি। তবে গত এপ্রিলে হওয়া নির্বাচনে ডানপন্থীদের কাছে পরাজিত হন সানা। এরপর থেকে তত্ত্বাবধায়ক সরকারের প্রধানের দায়িত্ব পাল করছেন তিনি। নতুন সরকার গঠিত হলেই তিনি পদত্যাগ করবেন।

সারাদিন/১১ মে/এমবি