মুশফিক-মিরাজে এগুচ্ছে বাংলাদেশ, তামিমের হাফসেঞ্চুরি

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:১৫ অপরাহ্ণ, মে ১৪, ২০২৩

ছবি- সংগৃহীত

সিরিজ জয়ের লক্ষ্যে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলেও দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত জয় নিয়ে শেষ ম্যাচে জয় পেতে রোববার (১৪ মে) বিকেল পৌনে ৪টায় টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়েছে তামিম ইকবালের দল।

এদিন ইনিংসের শুরুতেই বিদায় নিয়েছেন অভিষিক্ত রনি তালুকদার। দবে দ্রুতই সেই চাপ সামলে ওঠে বাংলাদেশ। লিটন দাস ও তামিম ইকবাল মিলে গড়ে তোলেন শক্ত জুটি। অবশেষে জমে ওঠা সেই জুটিও ভেঙে দেয় আয়ারল্যান্ড।

লিটন দাসের বিদায়ে ভাঙল তামিম ইকবালের সাথে জমে যাওয়া তৃতীয় উইকেট জুটি। নতুন ব্যাটসম্যান তাওহিদ হৃদয়কেও বিদায় করেছে আইরিশরা। তবে বাকিরা ফিরলেও উইকেটে টিকে থেকে হাফসেঞ্চুরি তুলে নেন তামিম। ফিফটি হাঁকানোর পর ইনিংস বড় করতে পারেননি তিনি।

৩৯ বলে ৩৫ করে ফিরেছেন লিটন। দলীয় ১৩৭ রানে তৃতীয় উইকেট হারিয়েছে বাংলাদেশ। এরপর দলীয় ১৫৯ রানে ফিরেছেন তাওহিদ। তিনি করেছেন ১৩ রান।

রোববার (১৪ মে) ইংল্যান্ডের চেমসফোর্ডে তৃতীয় ওয়ানডেতে আগে ব্যাটিং করে ৬৯ রান করে আউট হন তামিম। দলীয় ১৮৬ রানে জর্জ ডকরেলের করা বলে ইয়ংয়ের খাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন তামিম। ৬ চারে ৮২ বলে ৬৪ রান করেন তামিম।

এখন ক্রিজে অভিজ্ঞ মুশফিকুর রহিমের সঙ্গী নতুন ব্যাটসম্যান মেহেদী হাসান মিরাজ। ৪৩ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ২৪১ রান। মুশফিক ৩৪ এবং মিরাজ ২৬ রানে অপরাজিত।

Nagad

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ ৪৫ ওভারে ২৫৫/৫।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, রনি তালুকদার, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, মৃত্যুঞ্জয় চৌধুরি, ইবাদত হোসেন চৌধুরি, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ।

আয়ারল্যান্ড একাদশ: পল স্টার্লিং, স্টিভেন ডোহেনি, অ্যান্ড্রু বালবার্নি, হ্যারি টেক্টর, লরকান টাকার, কার্টিস ক্যাম্পার, জর্জ ডকরেল, অ্যান্ডি ম্যাকব্রাইন, মার্ক অ্যাডায়ার, জশ লিটল, ক্রেইগ ইয়াং।

সারাদিন/১৪ মে/এমবি