সাংবাদিক আজহার মাহমুদ মারা গেছেন

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৭:১২ অপরাহ্ণ, মে ১৪, ২০২৩

ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্থায়ী সদস্য, ক্যাম্পাসলাইভের প্রধান সম্পাদক ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক আজহার মাহমুদ মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। তিনি মৃত্যুকালে স্ত্রী ও এক ছেলে রেখে গেছেন। আজহার মাহমুদ লিভার সিরোসিসে আক্রান্ত ছিলেন।

রোববার (১৪ মে) বিকেল পৌনে ৪টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

আজহার মাহমুদ দৈনিক সমকাল, দৈনিক মানবজমিন ও বাংলাদেশ প্রতিদিনসহ বাংলাদেশ টেলিভিশনে অপরাধ প্রতিবেদক হিসেবে কর্মরত ছিলেন। নানা অপরাধ ও চিহ্নিত অপরাধীর সাক্ষাৎকারসহ তাদের বিরুদ্ধে প্রতিবেদন করে সাড়া ফেলেছিলেন আলোচিত এই সাংবাদিক।

আজহার মাহমুদের পৈত্রিক জেলা ব্রাহ্মণবাড়িয়া হলেও তিনি ঢাকাতেই স্থায়ীভাবে থাকতেন।

তার স্ত্রী একটি বেসরকারি স্কুলে শিক্ষকতা করছেন। এদিকে আজহার মাহমুদের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে তার সহকর্মীদের মধ্যে। অনেকে সামাজিক যোগাযোগমাধ্যমে তার ছবি শেয়ার করে শোক জানাচ্ছেন।

অপরাধ বিষয়ক সাংবাদিকদের সংগঠন ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্র্যাব) নেতারা আজহার মাহমুদের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন। তারা শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান এবং মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন।

Nagad