১১ বছর পর চেন্নাইয়ের ঘরে ঢুকে কলকাতার জয়

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:৩৫ অপরাহ্ণ, মে ১৫, ২০২৩

ছবি- সংগৃহীত

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে রবিবার মরণবাঁচন ম্যাচ জিতে আইপিএলের প্লে-অফে ওঠার আশা জিইয়ে রাখলো কলকাতা নাইট রাইডার্স। গত ২৩ এপ্রিল ইডেনে মহেন্দ্র সিংহ ধোনির দলের কাছে হারতে হয়েছিল কেকেআরকে। রোববার (১৪ মে) সেই হারের বদলা নিলো নীতীশ রানারা।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, ২০১২ সালের আইপিএলের পর চেন্নাইয়ের মাটিতে রোববার প্রথম ধোনিদের হারালো কেকেআর। সে বার লিগ পর্বের ম্যাচের পাশাপাশি ফাইনালেও চেন্নাইকে এমএ চিদম্বরম স্টেডিয়ামের ২২ গজে হারিয়েছিল গৌতম গম্ভীরের কেকেআর।

এর ১১ বছর পর আবারও হারালো নীতীশ রানার দল কেকেআর। এ নিয়ে চেন্নাইয়ের মাটিতে দুই দল মুখোমুখি হলো ১০ বার। তার মধ্যে কলকাতা জয় পেলো তিনটি ম্যাচে। আইপিএলে মোট ২৯ বার মুখোমুখি হয়েছে চেন্নাই এবং কলকাতা। চার বারের আইপিএল চ্যাম্পিয়নরা ১৮ বার জিতেছে। দু’বারের চ্যাম্পিয়ন কেকেআর জিতেছে ১০ বার। ২০০৯ সালে একটি ম্যাচ বৃষ্টির জন্য বাতিল হয়।

এদিন টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে কেকেআর বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ৬ উইকেট হারিয়ে ১৪৪ রানে থেমে যায় চেন্নাই সুপার কিংস। জবাবে ব্যাট করতে নেমে ১৮.৩ ওভারে ৪ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় কেকেআর।

এই জয়ের ফলে ১৩ ম্যাচ শেষে ১২ পয়েন্ট নিয়ে সাত নম্বরে উঠে এলো কলকাতা নাইট রাইডার্স। অন্যদিকে, ১৩ ম্যাচ শেষে ১৫ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানেই থাকলো চেন্নাই সুপার কিংস। রাউন্ড রবিন লিগ পর্বে এই দুই দলের আর একটি করে ম্যাচ বাকি মাত্র।

সারাদিন/১৫ মে/এমবি 

Nagad