তিন দফা দাবিতে সুনামগঞ্জ-সিলেট রুটে অনির্দিষ্টকালের ধর্মঘট

সুনামগঞ্জ সংবাদদাতাসুনামগঞ্জ সংবাদদাতা
প্রকাশিত: ৩:৫৪ অপরাহ্ণ, মে ২১, ২০২৩

ছবি- সংগৃহীত

আগামী ২৯ মে থেকে সুনামগঞ্জ-সিলেট রুটে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে সুনামগঞ্জ জেলা বাস, মিনিকোচ, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন।

পরিবহন শ্রমিকদের মারধর, গাড়ি ভাঙচুর, শ্রমিকদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার ও পরিবহন থেকে চাঁদাবাজি বন্ধসহ তিন দফা দাবিতে এই ধর্মঘটের ডাক দিয়েছে সংগঠনটি।

রোববার (২১ মে) দুপুরে সুনামগঞ্জ নতুন বাসস্ট্যান্ডে পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যলয়ে এক সংবাদ সম্মেলনে সংগঠনটির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম এই তথ্য জানান।

সংগঠনের সাধারণ সম্পাদক বলেন, বারবার প্রশাসনের কাছে আমাদের দাবি বাস্তবায়নের দাবি জানালেও কোনো পদক্ষেপ নেয়নি। যে কারণে শ্রমিকরা একজোট হয়ে দাবি আদায়ে গত ০৩ মে থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতির সিদ্ধান্ত নেয়। পরে পুলিশ প্রশাসনের আশ্বাসে এসএসির পরীক্ষার্থীর কথা চিন্তা করে আমরা কর্মবিরতি প্রত্যহার করি। কিন্তু পুলিশ প্রশাসন তাদের কথা রাখেনি। তাই আগামী ২৯ মে থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- জেলা বাস মিনিবাস, কোচ ও মাইক্রোবাস সমিতি’র সভাপতি সুজাউল কবীর, সংগঠনের কার্যকরী সভাপতি বুরহান উদ্দিন, সহ-সভাপতি মো: আনেয়ার হোসেন ও দপ্তর সম্পাদক মো: সুমন মিয়া।

সারাদিন/২১ মে/এমবি 

Nagad