চেলসিকে হারিয়ে ম্যান সিটির শিরোপা উৎসব

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৪:৩০ অপরাহ্ণ, মে ২২, ২০২৩

ছবি- সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হয়েছে ম্যানচেস্টার সিটি। এ নিয়ে ছয় মৌসুমের মধ্যে পাঁচ বার লিগ চ্যাম্পিয়ন হলো তারা। এজন্য ঘরের মাঠে চেলসির বিপক্ষে ম্যাচটি ছিলো শুধুই আনুষ্ঠানিকতা।

রোববার (২১ মে) ইতিহাদ স্টেডিয়ামে চেলসিকে ১-০ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগের শিরোপা উদযাপন করে ম্যান সিটি। ম্যচের শেষ বাঁশি বাজতেই গ্যালারি থেকে স্টেডিয়ামে নেমে আসে ম্যানচেস্টার সিটি সমর্থকরা। শুরু হয় শিরোপা উদযাপন।

এদিন ম্যাচের ১২ মিনিটে কোল পালমেরের বাড়িয়ে দেওয়া বল থেকে গোল করেন হুলিয়ান আলভারেজ। যা এই আর্জেন্টাইনের নবম গোল। ১-০ গোলের ব্যবধান নিয়ে বিরতিতে যায় ম্যানসিটি-চেলসি। প্রথমার্ধে ও দ্বিতীয়ার্ধে পরে অনেক সুযোগ পেয়েছিল দুই দল। কিন্তু কেউই কাজে লাগাতে পারেননি।

এমনিতেই ইপিএল শিরোপা জিতে ফুটবলাদের মন ছিলো ফুরফুরে। তার ওপর প্রথমার্ধে গোল পেয়ে সমর্থকরদের উচ্ছ্বাস ছিলো বাধভাঙা। তাই উল্লাসের সাথে মেতে উঠেন সিটির ফুটবলাররাও।

৩৬ ম্যাচে ২৮ জয় এবং ৪ ড্রয়ে ম্যানচেস্টার সিটির পয়েন্ট হলো ৮৮। অন্যদিকে, ৩৬ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে ১২ নম্বরে আছে চেলসি।

আগামী ০৩ জুন এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে মাঠে নামবে ম্যানচেস্টার সিটি। এরপর ১০ জুন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে প্রতিপক্ষ ইন্টার মিলান।

Nagad

সারাদিন/২২ মে/এমবি