থমথমে রাজশাহী

রাজশাহী সংবাদদাতারাজশাহী সংবাদদাতা
প্রকাশিত: ৬:২২ অপরাহ্ণ, মে ২৩, ২০২৩

ছবি- সংগৃহীত

রাজশাহীতে বিএনপির পদযাত্রা কর্মসূচি নিষিদ্ধ করেছে পুলিশ। শহরজুুুুুুুুুড়ে বিএনপির পদযাত্রা ঘিরে জনমনে আতঙ্ক সৃষ্টি হয়েছে। নগরীর বিভিন্ন সড়কে যানবাহন চলাচল সীমিত হয়ে এসেছে। এছাড়া নগরীর ভবন মোহন পার্কের অধিকাংশ দোকানপাটও বন্ধ রয়েছে। পুলিশ বলছে, সিটি নির্বাচন সামনে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় পদযাত্রা নিষিদ্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পূর্বঘোষিত পদযাত্রা কর্মসূচির কারণে মঙ্গলবার (২৩ মে) সকাল থেকে নগরীর মালোপাড়া এলাকায় বিএনপি কার্যালয়, ভুবনমোহন পার্ক, গণকপাড়া, সোনাদীঘি মোড় ও বাটার মোড় ঘিরে কঠোর নিরাপত্তাবলয় গড়ে তুলেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

পথচারীরা জানান, রেলগেট থেকে আসা পর্যন্ত বেশ কয়েক জায়গায় পুলিশি বাধার সম্মুখীন হয়েছি। বিভিন্ন জায়গায় জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করা হচ্ছে।

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা গণমাধ্যমকে বলেন, ‍কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী আমরা ভুবনমোহন পার্ক থেকে জিরো পয়েন্ট হয়ে রেলগেট পর্যন্ত পদযাত্রা করতে চেয়েছিলাম। কিন্তু আবু সাঈদ চাঁদের ঘটনার কারণে পুলিশ আমাদের কর্মসূচি নিষিদ্ধ করেছে। আমরা এখন বসে পরবর্তী করণীয় ঠিক করব। তিনি আরও জানান, সোমবার রাতে মহানগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক নজরুল হুদাসহ যুবদল ও ছাত্রদলের সাতজন নেতাকে আটক করেছে পুলিশ। রাতে বাড়ি বাড়ি গিয়েও তল্লাশি করা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

রাজশাহী নগর পুলিশের (আরএমপির) মুখপাত্র ও অতিরিক্ত উপকমিশনার রফিকুল আলম গণমাধ্যমকে জানান, সিটি নির্বাচনের প্রাক্কালে পদযাত্রা কর্মসূচি পালন করলে মহানগরীতে আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কা রয়েছে। তাই আইনশৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা নিশ্চিতে রাজশাহী মহানগরী আইন, ১৯৯২-এর ধারা ৩০ অনুসারে পুলিশ কমিশনার সব ধরনের পদযাত্রা কর্মসূচি নিষিদ্ধ ঘোষণা করেছেন।

সারাদিন/২৩ মে/এমবি 

Nagad