আওয়ামী লীগ সব সময় সুষ্ঠু নির্বাচন চায় এবং করবেও: স্বরাষ্ট্রমন্ত্রী

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:৩৮ অপরাহ্ণ, মে ৩১, ২০২৩

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আওয়ামী লীগ সব সময় সুষ্ঠু নির্বাচন চায় এবং করবেও। মাসলম্যান ও বন্দুকের নল দিয়ে কোনও নির্বাচন এ দেশে হবে না। নির্বাচন সুষ্ঠু হবে বলেও যুক্তরাষ্ট্রকে অবহিত করা হয়েছে।

বুধবার (৩১ মে) সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী তার নিজ কার্যালয়ে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নতুন ভিসানীতি নিয়ে বাংলাদেশের প্রতিক্রিয়া জানতে এসেছিলেন রাষ্ট্রদূত। তাকে জানানো হয়েছে যে, এটা তাদের (যুক্তরাষ্ট্র) নিজস্ব বিষয়। আওয়ামী লীগের এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া নেই। সরকার সুষ্ঠু নির্বাচনে প্রতিজ্ঞাবদ্ধ।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, পুলিশ প্রটোকল পেতে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে মৌখিকভাবে আবেদন করা হয়েছে। তাদেরকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, যদি রোড সিকিউরিটি কোনো দেশ নিতে চায়, পে করেই নিতে হবে। অন্য দেশ চাইলেও নিতে পারে।

এর আগে আজ বিকেলে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে দেখা করতে মন্ত্রণালয়ে আসেন। পিটার হাসের সঙ্গে দেখা হওয়ার পর মন্ত্রী বলেন, ভিসা স্যাংশন কারও উদ্দেশে দেওয়া হয়নি। এটা একটা সুন্দর নির্বাচনের জন্য দেওয়া হয়েছে—এমনটা জানিয়েছেন পিটার হাস।

Nagad