ফিলিস্তিনি ভাইদের প্রতি সমর্থন অব্যাহত থাকবে: এরদোয়ান

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:১৭ অপরাহ্ণ, মে ৩১, ২০২৩

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান ও ফিলিস্তিনের ‘হামাস’র রাজনৈতিক ব্যুরোর প্রধান ইসমাইল হানিয়া, ছবি- সংগৃহীত

তুরস্কের নবনির্বাচিত প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানকে অভিনন্দন জানাতে টেলিফোন করেছেন ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন ‘হামাস’-এর রাজনৈতিক ব্যুরোর প্রধান ইসমাইল হানিয়া।

এ সময় ফিলিস্তিনিদের অধিকারের প্রতি সমর্থন অব্যাহত রাখার ওপর জোর দিয়েছেন তুর্কি প্রেসিডেন্ট এরদোয়ান। খরব আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘আনাদোলু এজেন্সি’, ‘প্রেস টিভি’র।

গণতান্ত্রিক প্রক্রিয়ায় তুরস্কের জনগণ যে সভ্য চিত্র দেখিয়েছে তাকে স্বাগত জানিয়ে হামাসের এই শীর্ষ নেতা বলেন, “আমরা আমাদের ফিলিস্তিনি ও জেরুসালেম ইস্যুতে সমর্থন করার জন্য নতুন তুর্কি সরকারের অপেক্ষায় আছি।”

ইসমাইল হানিয়া বলেন, আমি নিশ্চিত যে ফিলিস্তিনি জাতির প্রতি এবং তাদের বৈধ অধিকারের প্রতি তুরস্কের প্রেসিডেন্টের দৃঢ় অবস্থান আগের মতোই অব্যাহত থাকবে।

এরদোয়ানও ফোনালাপকালে ইসমাইল হানিয়াকে ধন্যবাদ জানান। তিনি বলেন, ফিলিস্তিনি ভাইদের প্রতি এবং তাদের অধিকারের প্রতি তার সমর্থন অব্যাহত থাকবে।

উল্লেখ্য, গত রোববার (২৮ মে) তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচনের রান-অফ রাউন্ড বা দ্বিতীয় দফা ভোট অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে রিসেপ তাইয়েপ এরদোয়ান ছয় দলীয় জোটের প্রার্থী কামাল কিলিকদারোগ্লুর বিরুদ্ধে জয়ী হয়েছেন।

Nagad

সারাদিন/৩১ মে/এমবি