ঝিনাইদহে সুদ কারবারির বিরুদ্ধে ঝাঁটা মিছিল

ঝিনাইদহ প্রতিনিধি:ঝিনাইদহ প্রতিনিধি:
প্রকাশিত: ১২:৩৪ অপরাহ্ণ, জুন ১, ২০২৩

ঝিনাইদহে এক সুদের কারবারির অত্যাচার থেকে রেহাই পেতে সড়ক অবরোধ করে ঝাঁটা মিছিল করেছে ভুক্তভোগীরা। বুধবার সকালে ঝিনাইদহ-যশোর মহাসড়কের সদর উপজেলার বিষয়খালী বাজারে এ কর্মসূচী পালন করে তারা।

জানা যায়, সকাল সাড়ে ১০ টার দিকে বিষয়খালী বাজারে তারা অবস্থান নেয়। সেসময় ঝিনাইদহ-যশোর মহাসড়কের সকল যানচলাচল বন্ধ হয়ে যায়।

সেসময় বিক্ষোভকারীরা বলেন, রান সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি এলাকার অসহায় মানুষদের অসহায়ত্বের সুযোগ নিয়ে চড়া সুদ আদায় করছে। টাকা না দিলে ফাঁকা চেকে সই করিয়ে নিয়ে আদালতে মামলা দিচ্ছে। এখন পর্যন্ত এলাকার অর্ধ-শতাধিক মানুষের নামে মামলা দিয়েছে রান সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি কর্তৃপক্ষ।

রফিকুল ইসলাম ওরফে সুদখোর রফির অত্যাচারে নলডাঙ্গা ইউনিয়নের যাত্রাপুর গ্রামের নিহত আক্তারুজাম্মানের মা বলেন, আমার ছেলে ৫০ হাজার টাকা নিয়ে ১ লাখ ৮৪ হাজার টাকা শোধ করলেও সুদের টাকা পাওনা বলে সুদখোর রফি তার অফিসে ডেকে গুন্ডাবাহিনী দিয়ে মারধর কর পরে অপমানে আমার ছেলে বিষপানে আত্মহত্যা করে। তাই আমরা ন্যায় বিচারের দাবিতে এই সড়ক অবরোধ করেছি।

সুদখোর রফি’র গ্রেফতার ও বিচার দাবীতে সড়ক অবরোধের বিষয়ে জানতে চাইলে ঝিনাইদহ সদর থানার ওসি সোহেল রানা জানান, আমরা তথ্য পেয়েছি, অতিদ্রুত যথাযথ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

পরে অবরোধকারীরা মহারাজপুর ইউনিয়নের চেয়ারম্যান খুরশিদ আলম জানান, বিষয়টি আমি অবহিত আছি সুদখোর রফি’র গ্রেপ্তারের জন্য যা যা করা লাগবে তাই করবো বলে আশ্বাস দেন। পরে অবরোধকারীরা সড়ক ছেড়ে দেন।

Nagad