ঝিনাইদহে জমি নিয়ে বিরোধের জেরে মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিত

ঝিনাইদহ প্রতিনিধি:ঝিনাইদহ প্রতিনিধি:
প্রকাশিত: ৬:৩৯ অপরাহ্ণ, জুন ৪, ২০২৩

জমি নিয়ে বিরোধের জের ধরে ঝিনাইদহ সদর উপজেলার কুটিদুর্গাপুর গ্রামের মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিনকে লাঞ্ছিত করেছে প্রতিপক্ষরা। গান্না ইউনিয়নের শোলমারি বাজারে প্রকাশ্যে জুতা দিয়ে মারধর করছে একই গ্রামের নবী মন্ডলের ছেলে আকরাম মন্ডল।

মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিন অভিযোগ করে বলেন, আমার একটি জমি নিয়ে বেশ কিছুদিন ঝামেলা চলছিলো। সঠিক বিচার পাওয়ার আশায় সদর থানায় একটি এজাহার দায়ের করি। কুটিদুর্গাপুর গ্রামের আব্দুর রাজ্জাক, শামসুল আলম, রিফাত মন্ডল, টিপু মণ্ডল, আকরাম মণ্ডলকে বিবাদী করে অভিযোগ দিয়েছি। থানায় অভিযোগ দেওয়ার পর ক্ষিপ্ত হয়ে ওঠে বিবাদীরা। এরই জের ধরে গতকাল শোলমারি বাজারে শামীমের চায়ের দোকানে আকরাম মণ্ডল আমার উপর ক্ষিপ্ত হয়। এক পর্যায়ে জুতা দিয়ে মারধর করে। স্থানীয় লোকজন ছুটে এলে পালিয়ে যায় আকরাম মণ্ডল।

মুক্তিযোদ্ধা মসলেম উদ্দিন অভিযোগ করে বলেন আমার বড় ছেলে পুলিশে চাকুরী করত। আমার ছেলে মারা যাওয়ার পর আমার উপর নানা ভাবে নির্যাতন করছে আকরাম মণ্ডল ও তার লোকজন। আমি এর সুষ্ঠু বিচার দাবী করছি।
মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিতের তীব্র নিন্দা জানিয়ে জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মকবুল হোসেন বলেন, জীবন বাজি রেখে যে মুক্তিযোদ্ধা যুদ্ধ করেছেন আজ তাকে প্রকাশ্যে জুতা দিয়ে মারধর করা হচ্ছে। এর চেয়ে ন্যাক্কারজনক ঘটনা আর ঘটতে পারে না। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। সেই সাথে হামলাকারী ও তার সাথে জড়িত সকলের গ্রেফতারের দাবী জানাচ্ছি।

এ ব্যাপারে ঝিনাইদহ সদর থানার ওসি শেখ মোহাম্মদ সোহেল রানা বলেন, মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিতের সাথে যারা জড়িত অভিযোগ পেলে তাদের আইনের আওতায় আনা হবে।