শেষ ম্যাচেও হেরে গেলো বার্সা

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৪:১৮ অপরাহ্ণ, জুন ৫, ২০২৩

ছবি- সংগৃহীত

চলতি মৌসুমে নিজেদের শেষ ম্যাচেও হেরে গেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। যদিও চারম্যাচ আগেই শিরোপা নিশ্চিত করেছে জাভি হার্নান্দেজের শিষ্যরা। যদি শিরোপা নিষ্পত্তি শেষ ম্যাচ পর্যন্ত গড়াতো, তাহলে নিশ্চিত চ্যাম্পিয়ন হওয়া কঠিন হতো বার্সার। কেননা শিরোপা নিশ্চিত করার পর চার ম্যাচের তিনটিতেই হেরেছে তারা।

রোববার (০৪ জুন) ঘরের মাঠে লা লিগার শেষ রাউন্ডে চ্যাম্পিয়নদের ২-১ গোলে হারায় সেল্তা ভিগো। দুই অর্ধে সেল্তার হয়ে জোড়া গোল করেছেন গ্যাব্রিয়েল ভেইগা। বার্সেলোনার হয়ে একমাত্র গোলটি করেন আনসু ফাতি।

এদিন ব্যালাইডসে ম্যাচের ৪২তম মিনিটে গোল করে প্রথমে লিড নেয় স্বাগতিক সেল্তা ভিগো। বার্সা ডিফেন্ডার মার্কো আলোনসো এবং আন্দ্রে ক্রিস্টেনসেনকে কাটিয়ে অসাধারণ এক শটে বার্সার জাল কাঁপান গ্যাব্রিয়েল ভেইগা। দ্বিতীয়ার্ধে গিয়ে নিজেদের অবস্থান আরও মজবুত করে সেল্টা ভিগো। ৬৫তম মিনিটে দ্বিতীয় গোলটিও করেন গ্যাব্রিয়েল ভেইগা। এরপর ৭৯তম মিনিটে গিয়ে একটি গোল শোধ করেন আনসু ফাতি।

লা লিগায় টিকে থাকার লড়াইয়ে মৌসুমের শেষ সপ্তাহে ছিলো ৬টি দল। তার মধ্যে ভায়াদোলিদ গেতাফের সাথে গোলশূন্য ড্র করায় স্বস্তি ফিরে পেয়েছে পাঁচ দল- কাদিজ, গেতাফে, ভ্যালেন্সিয়া, আলমেরিয়া, ও সেল্তা ভিগো। অবনমন হয়েছে ব্রাজিল লিজেন্ড রোনালদো নাজারিওর মালিকানাধীন ভায়াদোলিদের।

সারাদিন/০৫ জুন/এমবি 

Nagad