অবসর ভেঙে আবারও স্কোয়াডে মঈন আলী

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:১৯ অপরাহ্ণ, জুন ৭, ২০২৩

সংগৃহীত

দুই বছর আগে টেস্ট থেকে অবসর নিয়েছিলেন মঈন আলী। ইংল্যান্ড ক্রিকেট দলের বিপদের মুহূর্তে ম্যানেজমেন্টের ডাকে সাড়া দিয়েছেন তিনি। টেস্ট অবসর ভেঙে অ্যাশেজ সিরিজের স্কোয়াডে যুক্ত হলেন মঈন আলী।

অস্ট্রেলিয়ার বিপক্ষে মহামর্যাদার সিরিজে ইংলিশ ক্রিকেটার জ্যাক লিচের স্থলাভিষিক্ত হয়ে প্রথম দুই টেস্টের দলে ফিরলেন মঈন আলী।

বুধবার (০৭ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঈন আলীকে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট স্কোয়াডে যুক্ত করার বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

আগামী ১৬ জুন শুরু হবে অ্যাশেজ সিরিজ। পাঁচ ম্যাচের প্রথম দুইটির জন্য ইংল্যান্ড দলে অন্তর্ভুক্ত করা হয়েছে মঈনের নাম। মূলত পিঠের ইনজুরিতে ছিটকে যাওয়া স্পিনার জ্যাক লিচের বদলি হিসেবে তাকে নেওয়া হয়েছে।

কয়েক দিন আগে আসন্ন অ্যাশেজ সিরিজের জন্য বড় দুঃসংবাদ পায় ইংল্যান্ড। তাদের তারকা স্পিনার জ্যাক লিচ চোটের কারণে ছিটকে যান। পিঠে স্ট্রেস ফ্র্যাকচারের কারণে অজিদের বিপক্ষে পাঁচ ম্যাচের অ্যাশেজ সিরিজ থেকে বাদ পড়েছেন লিচ।

গত রোববার এক বিবৃতিতে ইসিবি জানায়, “৩১ বছরের এই বাঁহাতি স্পিনার শনিবারে আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের জয়ের সময়েই পিঠে কিছু উপসর্গ অনুভব করেছিল। লন্ডনে রবিবারের একটি স্ক্যান করার পর তার স্ট্রেস ফ্র্যাকচার ধরা পড়ে। যে কারণে তিনি আসন্ন অ্যাশেজ টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন। ইংল্যান্ড যথাসময়ে অ্যাশেজ সিরিজের জন্য তার পরিবর্তের নাম ঘোষণা করবে।”

Nagad

২০২১ সালে ভারতের বিপক্ষে সিরিজে টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন মঈন আলী। দীর্ঘ দুই বছর পর আবারও দলে ফিরলেন তিনি।

ইংল্যান্ডের টেস্ট অ্যাশেজ স্কোয়াড (প্রথম দুই ম্যাচ): বেন স্টোকস (অধিনায়ক), মঈন আলী, জেমস অ্যান্ডারসন, জোনাথান বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, জ্যাক ক্রাউলি, বেন ডাকেট, ড্যান লরেন্স, ওলি পোপ, ম্যাথিউ পট, ওলি রবিনসন, জো রুট, জশ টং, ক্রিস ওকস এবং মার্ক উড।

সারাদিন/০৭ জুন/এমবি