আদালতে ৩৭ অভিযোগে নিজেকে নির্দোষ দাবি ট্রাম্পের

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১২:৫০ অপরাহ্ণ, জুন ১৪, ২০২৩

ছবি- সংগৃহীত

রাষ্ট্রীয় গোপনীয় নথির অব্যবস্থাপনাসহ ডজনখানেক অভিযোগের শুনানিতে যুক্তরাষ্ট্রের মিয়ামির ফেডারেল আদালতে হাজির হয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ সময় আত্মপক্ষ সমর্থন করে নিজেকে নির্দোষ দাবি করেছেন তিনি।

স্থানীয় সময় মঙ্গলবার (১৩ জুন) বিকেলে ডোনাল্ড ট্রাম্পকে আদালতে তোলা হয়। শুনানির সময় আদালতে ক্যামেরা ও লাইভ সম্প্রচার নিষিদ্ধ ছিলো।

সিএনএন’র প্রতিবেদনে বলা হয়েছে, ফ্লোরিডার ওই আদালতে আত্মসমর্পণ করলে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পকে গ্রেপ্তার দেখিয়ে কাঠগড়ায় তোলা হয়।

ট্রাম্প আদালতে প্রবেশের পর বিচারক জনাথন গুডম্যান সাবেক প্রেসিডেন্টের বিরুদ্ধে আনা ৩৭টি অভিযোগ পড়ে শোনান। তবে অভিযোগ শোনার পর ট্রাম্প নিজেকে নির্দোষ দাবি করেন।

এর আগে স্থানীয় সময় সোমবার (১২ জুন) এই মামলায় আদালতে হাজির হতে মিয়ামিতে পৌঁছান ট্রাম্প। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট স্থানীয় সময় দুপুর ২টা ৫৪ মিনিটে নিজস্ব বিমানে করে মিয়ামিতে পৌঁছান।

মিয়ামির আদালতে আসার জন্য নিউ জার্সি থেকে যাত্রা করার আগে নিজের সামাজিক মাধ্যম ট্রুথ সোশ্যালে ট্রাম্প লিখেছেন, “আমি আশা করি, গোটা দেশই দেখতে পাচ্ছে যে, কট্টর বামপন্থিরা আমেরিকার সাথে কি করছে।”

Nagad

সারাদিন/১৪ জুন/এমবি