প্রীতি ম্যাচে অস্ট্রেলিয়াকে ২-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৮:১৮ অপরাহ্ণ, জুন ১৫, ২০২৩

সংগৃহীত ছবি

চীনে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে অস্ট্রেলিয়াকে ২-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। লিওনেল মেসির গোলে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে যায় বিশ্ব চ্যাম্পিয়নরা। আর বিরতির পর জার্মান পাজেলার গোলে ২-০ ব্যবধানের জয় নিশ্চিত হয়।

ওয়ার্কার্স স্টেডিয়ামের ম্যাচের দ্বিতীয় মিনিটেই লিওনেল মেসির গোলে এগিয়ে যায় বিশ্ব চ্যাম্পিয়নরা। ডি বক্সের বাইরে থেকে সকারুজ ডিফেন্ডারদের বোকা বানিয়ে দুর্দান্ত এক জোরালো শটে গোলরক্ষক রায়ানকে পরাস্ত করেন এলএমটেন। আর তাতেই ১-০ গোলে এগিয়ে যায় লিওনেল স্ক্যালোনির দল।

প্রথমার্ধে আরো একাধিক সুযোগ পায় লাতিন আমেরিকার দেশটি। তবে ফিনিশিংয়ের অভাবে সকারুজদের জালে আর গোল করতে পারেনি মেসিরা। ৬১ শতাংশ বল প্রথমার্ধে আর্জেন্টিনার দখলে ছিল। ৫টি শট অন টার্গেট নেয় ডি মারিয়ারা। যা থেকে একটি গোলে পরিণত হয়।

২৮তম মিনিটে ম্যাচে সমতা ফেরানোর সুবর্ণ সুযোগ পায় অস্ট্রেলিয়া। তবে আর্জেন্টিনার গোলরক্ষক মার্টিনেজের দক্ষতায় তা ব্যর্থ হয়। ম্যাচের ৩৬ মিনিটে গোল ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পায় নিকো গঞ্জালেজ। তবে মেসির বাড়ানো বলে কাঙ্ক্ষিত গোলের দেখা পান নি এই ফরোয়ার্ড।

রদ্রি ডি পলের করা অ্যাসিস্টে গ্যারম্যান পেজেল্লা অস্ট্রেলিয়ার গোলরক্ষক রায়ানকে পরাস্ত করে। আর তাতেই ২-০ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। শেষ পর্যন্ত আর গোল না হলে ২-০ ব্যবধানে জিতে এশিয়া সফর শুরু করল আলবিসেলেস্তেরা।

মেসি-ডি মারিয়ারা গোল পোস্টের দিকে শট নিয়েছিলেন ১১টি। তার মধ্যে ৫টিই ছিল গোলমুখে। অন্যদিকে অস্ট্রেলিয়া মাত্র একবার গোল মুখে শট নিতে পেরেছিল।

Nagad