টানা ছয়দিন বন্ধ হিলি স্থলবন্দর

দিনাজপুর সংবাদদাতাদিনাজপুর সংবাদদাতা
প্রকাশিত: ১:৫৫ অপরাহ্ণ, জুন ২৬, ২০২৩

ছবি- সংগৃহীত

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে টানা ছয়দিন বন্ধ থাকবে দিনাজপুরের হিলি স্থলবন্দর। এ সময় বাংলাদেশ ও ভারতের মধ্যে সব ধরনের পণ্য আমদানি-রপ্তানির কার্যক্রম বন্ধ থাকবে। তবে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুই দেশের মধ্যে বৈধ পাসপোর্ট-ভিসায় যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।

হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মো: মোস্তাফিজুর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আগামী ২৯ জুন পবিত্র ঈদুল আজহা অনুষ্ঠিত হবে। এই উপলক্ষে ২৭ জুন থেকে ০২ জুলাই পর্যন্ত টানা ছয়দিন হিলি স্থলবন্দরের মাধ্যমে বাংলাদেশ ও ভারতের মধ্যে সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। এ বিষয়ে বন্দর সংশ্লিষ্ট সিঅ্যান্ডএফ এজেন্টস, আমদানি-রপ্তানিকারক, পানামা পোর্ট কর্তৃপক্ষ ও শ্রমিক সংগঠনের সাথে আলোচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া ভারতের ব্যবসায়ীদের সাথেও আলোচনা করা হয়েছে। আগামী ০৩ জুলাই থেকে পুনরায় এই বন্দর দিয়ে পুরোদমে সীমান্ত বাণিজ্য শুরু হবে।

হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল গণমাধ্যমকে জানান, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী চেকপোস্টে সরকারি কোনও ছুটি নেই। যার কারণে ঈদের দিনও ইমিগ্রেশন খোলা থাকবে। সেদিনও বৈধ পাসপোর্টধারী যাত্রীরা দুই দেশে চলাচল করতে পারবেন। প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত এই কার্যক্রম স্বাভাবিক থাকে।

সারাদিন/২৬ জুন/এমবি 

Nagad