সাফের সেরা গোলরক্ষক বাংলাদেশের জিকো

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ২:৪৩ অপরাহ্ণ, জুলাই ৫, ২০২৩

দক্ষিণ এশিয়ার শীর্ষ ফুটবল মঞ্চে সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে না পারলেও বাংলাদেশের জন্য সুখবর এসেছে। সাফের সেরা গোলরক্ষকের মুকুট জিতেছেন আনিসুর রহমান জিকো।

সাফ চ্যাম্পিয়নশিপে চারটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। চার ম্যাচে পাঁচটি গোল হজম করলেও ভালো কিপিং করেছেন গোলরক্ষক জিকো।

সাফের সেমিফাইনালে কুয়েতের বিপক্ষে ৯০ মিনিটের খেলা ১১৩ মিনিটে নেওয়ার পেছনে জিকোর অসাধারণ দৃঢ়তা ছিল। গোলবারে দাঁড়িয়ে কুয়েতের মুহুমুহু আক্রমণ ঠেকিয়েছেন। তবে শেষ পর্যন্ত স্বপ্নভঙ্গ হয়েছে বাংলাদেশের।

মঙ্গলবার (০৪ জুলাই) বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের মুখোমুখি হয় কুয়েত। রুদ্ধশ্বাস ফাইনালে শেষ হাসি হাসে ভারত। নির্ধারিত সময়ে খেলার ফল ছিল ১-১। শেষ পর্যন্ত টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে চ্যাম্পিয়ন ভারত।

সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ শেষে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড় দুই পুরস্কারই পেয়েছেন ভারতের সুনীল ছেত্রী। আর সেরা গোলরক্ষক বাংলাদেশি আনিসুর রহমান জিকো। ফেয়ার প্লে পুরস্কার পেয়েছে নেপাল।

সাফে ম্যাচ কমিশনারের দায়িত্ব পালন করা ভুটানের মিন্দু দর্জি এবং ভারতের গৌতম করের বিচারে সেরা খেলোয়াড়, গোলরক্ষক ও ফেয়ার প্লে নির্বাচিত হয়েছে।

Nagad

বুধবার (০৫ জুলাই) নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিষয়টি শেয়ার করেছেন বাংলাদেশি গোলরক্ষক আনিসুর রহমান জিকো। সেখানে তিনি লিখেছেন, “আলহামদুলিল্লাহ, দ্য বেস্ট গোলকিপার অব সাফ টুর্নামেন্ট বিডি।” সাথে মাসল ও ভালোবাসার ইমোজি। লেখার সাথে জাতীয় সঙ্গীত গাওয়ার সময় তোলা ছবি। পাশে ক্যাপ্টেন জামাল ভূঁইয়াও।

সারাদিন/০৫ জুলাই/এমবি