কোক স্টুডিওর নতুন গান ‘সন্ধ্যাতারা’

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৪:৪৪ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২৩

ছবি- সংগৃহীত

‘কোক স্টুডিও বাংলা’র দ্বিতীয় সিজনের নতুন গান ‘সন্ধ্যাতারা’ প্রকাশ পেয়েছে। গানটিতে কণ্ঠ দিয়েছেন তারকা দম্পতি শায়ান চৌধুরী অর্ণব ও সুনিধি নায়েক।

শনিবার (০৮ জুলাই) রাতে কোক স্টুডিও’র নিজস্ব ইউটিউব চ্যানেলে ওই গানটি প্রকাশ করা হবে।

গানটিতে বন্দিশ ও পপ গানের ফিউশন করা হয়েছে, সাথে আছে অর্ণবের নিজের করা ইডিএম (ইলেকট্রনিক ড্যান্স মিউজিক)-এর স্বাদ। বন্দিশ সাধারণত হিন্দি ও উর্দুতে লেখা হয়। এই প্রথমবারের মতো প্ল্যাটফর্মটিতে বাংলা ভাষায় বন্দিশ পরিবেশন করা হয়েছে।

ইমন রাগের ওপর ভিত্তি করে তৈরি ‘ম্যায় ওয়ারি ওয়ারি জানুগি’ শিরোনামের বন্দিশটিকে এই গানে বাংলায় উপস্থাপন করা হয়েছে। মূল গানটির সুর করেছিলেন ওস্তাদ বিলায়েত হুসেন খাঁ, বাংলায় রূপান্তর করেছেন দিবস কৃষ্ণ বিশ্বাস।

‘সন্ধ্যাতারা’ গানে শাস্ত্রীয় ও লোকজ বাদ্যযন্ত্রের সাথে আধুনিক বাদ্যযন্ত্রের মিশ্রণ ঘটেছে। ফিউশনটির সুর, সংগীতায়োজন ও প্রযোজনা করেছেন অদিত রহমান। আর ‘বেলা হারায়’ অংশটির সুর করেছেন অর্ণব।

সুনিধি নায়েক বলেন, এই গানে আমি বিখ্যাত বন্দিশ ম্যায় ওয়ারি ওয়ারি জানুগির বাংলা সংস্করণ পরিবেশন করেছি। শাস্ত্রীয় সংগীতের একজন শিল্পী হিসেবে, এমন একটা গান নিয়ে আসতে পেরে আমি খুবই আনন্দিত।

Nagad

অর্ণব বলেন, এই গানে ঐতিহ্যবাহী সুরের সাথে আধুনিক বিট আর ইলেকট্রনিক সাউন্ডস্কেপ এক জায়গায় এসে মিলেছে। এর ফলে দুই ধারার গানকেই সম্মান জানানোর মাধ্যমে সম্পূর্ণ নতুন কিছু সৃষ্টি হয়েছে।

সারাদিন/০৯ জুলাই/এমবি