ভারতের বিপক্ষে দাপুটে জয় বাংলাদেশের

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৬:১৫ অপরাহ্ণ, জুলাই ১৩, ২০২৩

ভারতের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে দাপুটে জয় পেয়েছে বাংলাদেশ। ওপেনার শামিমা সুলতানার ৪২ রানের ইনিংস ভর করে ৪ উইকেটে ভারতকে হারিয়েছে টাইগ্রেসরা। তবে প্রথম দুই টি-টোয়েন্টিতে হেরে আগেই সিরিজ হেরে গেছে বাংলাদেশ।

বৃহস্পতিবার (১৩ জুলাই) রাজধানীর মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০২ রান সংগ্রহ করে ভারতীয় মেয়েরা। জবাবে রান তাড়া করতে নেমে ১৮.২ ওভারে ৬ উইকেট হারিয়েই ভারতের বিপক্ষে জয় পায় স্বাগতিকরা।

এদিন ১০৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার সাথী রাণীকে হারায় বাংলাদেশ। চতুর্থ ওভারে দলীয় ১৬ রানে টপ অর্ডার ব্যাটার দিলারা আক্তার সাজঘরে ফিরে গেলে চাপে পড়ে টাইগ্রেসরা। কিন্তু তৃতীয় উইকেট জুটিতে অধিনায়ক জ্যোতির সাথে জুটি বাঁধেন ওপেনার শামিমা সুলতানা। এই দুই ব্যাটারের ৪৬ রানের জুটিতে জয়ের ভীত পেয়ে যায় স্বাগতিকরা।

১৩তম ওভারে টাইগ্রেস অধিনায়ক ফিরে গেলেও এক প্রান্তে দাঁড়িয়ে থাকেন শামিমা সুলতানা। শেষ পর্যন্ত তার ৪২ রানের ইনিংসে ১০ বল হাতে রেখে ৪ উইকেটের জয় তুলে নেয় বাংলাদেশ।

ভারতের হয়ে দুইটি করে উইকেট নেন দেবিকা ও মিন্নু মানি।

ভারতের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৭ উইকেটের সহজ জয় পেয়েছিল ভারত। কিন্তু দ্বিতীয় টি-টোয়েন্টিতে সম্ভাবনা জাগিয়েও শেষ পর্যন্ত ৮ রানে হেরে যায় বাংলাদেশ।

Nagad

সারাদিন/১৩ জুলাই/এমবি