যুক্তরাষ্ট্রে বজ্রপাত, আড়াই হাজারের বেশি ফ্লাইট বাতিল

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:২৫ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০২৩

ছবি- সংগৃহীত

যুক্তরাষ্ট্রে বজ্রপাতের কারণে আড়াই হাজারের বেশি ফ্লাইট বাতিল হয়েছে। এছাড়া আরও প্রায় ৮ হাজার ফ্লাইট বিলম্ব হয়েছে। মার্কিন সংবাদমাধ্যম ‘এবিসি নিউজ’-এর এক প্রতিবেদনে এই খবর জানানো হয়েছে।

ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) জানিয়েছে, যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলে সবচেয়ে বেশি ফ্লাইট বাতিল হয়েছে এবং অনেক ফ্লাইট দেরিতে ছেড়ে গেছে।

এনবিসি নিউজের প্রতিবেদনে জানিয়েছে, উত্তর-পূর্বাঞ্চলে ১৩২০টি ফ্লাইট বাতিল করা হয়েছে। এর মধ্যে নিউ জার্সির আন্তর্জাতিক বিমানবন্দর থেকেই বাতিল হয়েছে সাড়ে ৩০০’র বেশি ফ্লাইট। খারাপ আবহাওয়ার কারণে জন এফ কেনেডি বিমানবন্দর এবং লা গার্ডিয়ান বিমানবন্দরেও বেশ কিছু ফ্লাইট বাতিল হয়েছে।

ফ্লাইটঅ্যাওয়ার ডাটা বলছে, জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪২৬টি ফ্লাইট বিলম্ব হয়েছে এবং বাতিল হয়েছে ৩১৮টি ফ্লাইট। অপরদিকে, লা গার্ডিয়ান থেকে ২৯২টি ফ্লাইট বিলম্ব হয়েছে এবং বাতিল হয়েছে ২৫৯টি ফ্লাইট। এছাড়া বোস্টন লোগান আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪৫৯টি ফ্লাইট বিলম্ব হয়েছে।

যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলের বেশ কিছু অঙ্গরাজ্যে ভারী বৃষ্টি ও বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে। নিউ ইয়র্ক, নিউ জার্সি, কানেক্টিকাট, পেনসিলভানিয়া, ম্যাসাচুসেটস এবং ভারমন্ট অঙ্গরাজ্যে বন্যার সতর্কতা জারি করা হয়েছে। জাতীয় আবহাওয়া সেবা (এনডব্লিউএস) এইসব অঙ্গরাজ্যে ভারী বৃষ্টি ও প্রাণনাঘাতী আকস্মিক বন্যার বিষয়ে সতর্ক করেছে।

সারাদিন/১৭ জুলাই/এমবি

Nagad