কলকাতায় পাঁচ দিনে ‘সুড়ঙ্গ’র আয় সাড়ে ১০ লাখ টাকা

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৬:১২ অপরাহ্ণ, জুলাই ২৬, ২০২৩

ছবি- সংগৃহীত

ঈদে নির্মাতা রায়হান রাফী পরিচালিত ‘সুড়ঙ্গ’ সিনেমা দেশের প্রেক্ষাগৃহে দারুণ সাফল্যের দেখা পায়। এই সিনেমাটির মাধ্যমেই প্রথমবারের মতো বড় পর্দায় অভিষেক করেছেন অভিনেতা আফরান নিশো।

তবে এই সাফল্যের ধারা অব্যাহত রাখতে পারলো না ভারতের পশ্চিমবঙ্গে। সেখানকার বক্স অফিসে সিনেমাটি মুখ থুবড়ে পড়েছে। যদিও মুক্তির আগে এটি নিয়ে কলকাতার দর্শকের মাঝে উন্মাদনা দেখা যায়।

গত ২১ জুলাই পশ্চিমবঙ্গের ৩১টি প্রেক্ষাগৃহে ‘সুড়ঙ্গ’ সিনেমাটি মুক্তি পায়। সিনেমার প্রচারে কেন্দ্রিয় দুই চরিত্র আফরান নিশো ও তমা মির্জা ও পরিচালক রায়হান রাফি উড়ে গিয়েছিলেন কলকাতায়। এই সিনেমা নিয়েও দর্শকমহলে উন্মাদনা ছিল তুঙ্গে। কিন্তু সেই উন্মাদনা বক্স অফিসের লাভে পরিণত হলো না।

কলকাতার এক নামকরা চলচ্চিত্র বাণিজ্য বিশেষজ্ঞ ‘নিউজ১৮’কে জানান, শেষ পাঁচ দিনে কলকাতায় মাত্র আট লাখ ভারতীয় রুপি অর্থ্যাৎ বাংলাদেশি প্রায় সাড়ে ১০ লাখ টাকা এসেছে ‘সুড়ঙ্গ’র ঝুলিতে। যাকে মোটেই ‘ভালো ব্যবসা’ বলে মানতে নারাজ তিনি।

মনে করা হচ্ছে, পরের সপ্তাহে কয়েকটি প্রেক্ষাগৃহ থেকে সিনেমাটি নামিয়ে দেওয়া হবে। সেই বিশেষজ্ঞের মতে, আর হয়ত সামান্য কিছু আয় করতে পারে এই সিনেমাটি। সেটা হতে পারে বাংলাদেশি প্রায় সাড়ে ১২ লাখ টাকা। এই সংখ্যাকে বিশেষ আশাপ্রদ বলে ধরা যাচ্ছে না।

তার মতে, বড় বাজেট নিয়ে তৈরি এই সিনেমার ঝুলিতে কমপক্ষে ৩৫ থেকে ৪০ লাখ টাকা (ভারতীয় রুপি) আসা উচিত ছিল। অর্থাৎ ধরে নেওয়াই যায় যে, প্রাথমিক মাতামাতি সত্ত্বেও বাংলাদেশি এই সিনেমাকে পুরোপুরি স্বাগত জানাতে পারেনি কলকাতার দর্শক।

Nagad

সারাদিন/২৬ জুলাই/এমবি