মুখ খুললেন মাশরাফি

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৬:৩৮ অপরাহ্ণ, জুলাই ২৬, ২০২৩

ছবি- সংগৃহীত

হঠাৎ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন তামিম ইকবাল। এরপর যেন দেশের ক্রিকেটে ঝড় নেমে আসে। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে অবসর ভাঙেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক।

প্রধানমন্ত্রীর সাথে আলাপকালে একটা চাওয়ার কথাও জানিয়েছিলেন তামিম। আসন্ন ওয়ানডে বিশ্বকাপে সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে মেন্টর (পরামর্শক) হিসেবে চেয়েছিলেন তামিম ইকবাল।

পরদিন অবসরের সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ান দেশসেরা এই ওপেনার। তবে ঠিক কি কারণে তামিম অবসর নিয়েছিলেন তা এখনও স্পষ্ট হয়নি। আপাতত দেড় মাসের ছুটিতে রয়েছেন টাইগার অধিনায়ক। ছুটিতে থাকলেও তাকে নিয়ে আলোচনা শেষ হচ্ছে না। এরপর থেকে মাশরাফি বিশ্বকাপে মেন্টর হিসেবে যাচ্ছেন কি-না, তা নিয়ে চলছে আলোচনা। তবে তামিম কেন মেন্টর চাইছেন সেটাই জানেন না মাশরাফি।

বুধবার (২৬ জুলাই) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে এক অনুষ্ঠানে দলের মেন্টর হওয়া নিয়ে মুখ খুলেছেন মাশরাফি।

বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়ক বলেন, “(তামিমের চাওয়া মেন্টর হিসেবে) সেটা ভিন্ন জিনিস। আমার কোনো মাইন্ড সেটআপ নেই। আমি আগেও বলেছি, আমার এই রকম কোনো মাইন্ড সেটআপ নেই। আপনারা যে প্রশ্ন করছেন, এই প্রশ্নের উত্তরও নেই আমার কাছে। আমি কোনো কিছু জানি না। আমার বর্তমানে কী কাজ, সেটা শুধু জানি। কালকে যেটা কাজ আসবে, সেটা করব। পরশু দিনের কথা বলা বা কালকের চিন্তা করার এখন আমার সময় নেই।”

মাশরাফি বিন মর্তুজা আরও বলেন, “মেন্টরে কী লাভ হয়? আমাকে একটু বলতে পারবেন? আমি জানি না, ও (তামিম) কেন চাচ্ছে! মেন্টর জিনিসটা তো… অন্য জিনিস। মেন্টরের কাজটা কী আমি জানি না। (দলের প্রয়োজন) সেরকম পরিস্থিতি এলে, সেরকম হলে তখন বলা যাবে। এখন এই মুহূর্তে আমাকে প্রশ্ন করলে, এর উত্তর নেই। এখানে আমি কী উত্তর দেব? যদি সেরকম কোনো পরিস্থিতি তৈরি হয় ভবিষ্যতে, সেরকম কিছু হয়, তখন আপনাদের সামনে দাঁড়িয়ে কিছু বলা যাবে। এই মুহূর্তে আমি তো ওরকম কিছু দেখি না।”

Nagad

সারাদিন/২৬ জুলাই/এমবি