কমনওয়েলথ বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেলেন ইশতিয়াক আবেদীন

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০২৩

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশের (এআইইউবি) প্রতিষ্ঠাতা সদস্য ও ট্রাস্টি বোর্ডের বর্তমান চেয়ারম্যান ইশতিয়াক আবেদীন সম্মানজনক ‘কমনওয়েলথ বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২৩’ পেয়েছেন।

বাংলাদেশে ব্যবসা ও সমাজসেবায় অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে গত ২৭ জুলাই সিঙ্গাপুরের এম হোটেলে আয়োজিত ‘কমনওয়েলথ পার্টনারশিপ সামিট অ্যান্ড বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডস ২০২৩’ অনুষ্ঠানে জনাব ইশতিয়াক আবেদীন এই পুরস্কার গ্রহণ করেন। পুরস্কার হিসেবে তাঁর হাতে তুলে দেওয়া হয় সম্মাননা স্মারক ও সনদ। ‘আউটস্ট্যান্ডিং কনট্রিবিউশন টু বিজনেস অ্যান্ড সোশ্যাল সার্ভিস ইন বাংলাদেশ’ ক্যাটাগরিতে পুরস্কারটি পেয়েছেন জনাব ইশতিয়াক আবেদীন।

ইশতিয়াক আবেদীন বাংলাদেশের একজন স্বনামধন্য ব্যবসায়ী। ভারত পেট্টোলিয়াম করপোরেশন লিমিটেডের ম্যাক লুব্রিকেন্টসের বাংলাদেশের একমাত্র পরিবেশক কেমলুব লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তিনি।
একই সঙ্গে ইশতিয়াক আবেদীন শানজেইব লিমিটেড, সুবারু বাংলাদেশ লিমিটেড, শানজেইব ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড, শানজেইব ডেইরি লিমিটেড ও শানজেইব সলিউশনস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি আমেরিকান ডেইরি লিমিটেডের চেয়ারম্যান। ইশতিয়াক আবেদীন অ্যাসোসিয়েশন অব প্রাইভেট ইউনিভার্সিটিজ অব বাংলাদেশের (এপিইউবি) কার্যনির্বাহী কমিটির যুগ্ম সম্পাদক। এ ছাড়াও তিনি অ্যাসোসিয়েশন অব ইউনিভার্সিটিজ অব এশিয়া অ্যান্ড দ্য প্যাসিফিক (এইউএপি), ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) এবং ইন্ডিয়া-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (আইবিসিসিআই) সদস্য। নৈতিক ব্যবসার পাশাপাশি সমাজসেবামূলক বিভিন্ন কাজে নিজেকে যুক্ত রেখেছেন জনাব ইশতিয়াক আবেদীন।