ন্যায়ের জন্য লড়াইয়ে তোমরা শামিল হও: গ্রেপ্তারের আগে ইমরান খান

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:৩০ অপরাহ্ণ, আগস্ট ৫, ২০২৩

ছবি- সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতা ইমরান খানকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির একটি আদালত। একই সাথে তাকে ১ লাখ রুপি বা প্রায় ৪৫১ লার জরিমানারও আদেশ দিয়েছেন আদালত। এই রায়ের কিছু পরই লাহোরের জামান পার্ক এলাকার বাসভবন থেকে ইমরান খানকে গ্রেপ্তার করেছে পাঞ্জাব পুলিশ।

তবে গ্রেপ্তারের আগেই নিজ সমর্থক ও দেশবাসীর উদ্দেশে একটি ভিডিও বার্তা দিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

শনিবার (০৫ আগস্ট) গ্রেপ্তারের আগমুহূর্তে ধারণ করা ওই ভিডিও বার্তায় দেশের জনগণকে বাড়িতে নীরব হয়ে বসে না থাকার আহ্বান জানান ইমরান খান।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বলেন, “আমি আমার নয়, তুমি এবং তোমার সন্তানদের জন্য লড়াই করছি।” তিনি আরও বলেন, “আমি তোমাদের অনুরোধ করছি, ন্যায়ের জন্য লড়াইয়ে তোমরা শামিল হও।”

নিজের সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার হ্যান্ডেল থেকে পোস্ট করা ওই ভিডিও বার্তার বিষয়ে ইমরান খান কয়েক লাইন ভূমিকাও লিখেছেন। সেখানে তিনি জানান, তাকে যে গ্রেপ্তার করা হবে- তা আগে থেকেই ধারণা করা হচ্ছিল। ইমরান খান লিখেছেন, “আমি গ্রেপ্তার হওয়ার আগমুহূর্তে এই ভিডিওটি ধারণ করছি।”

গ্রেপ্তারের বিষয়টিকে লন্ডনের পরিকল্পনার একটি পদক্ষেপ হিসেবে আখ্যায়িত করেন এবং সমর্থকদের শান্তিপূর্ণ, অবিচল ও শক্ত থাকার আহ্বান জানান সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

Nagad

একটি টুইট বার্তায় পিটিআই পাঞ্জাব শাখার নেতা-কর্মীরা দলীয় প্রধানকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। ওই টুইটে ইমরান খানকে কোট লাখপাত কারাগারে নিয়ে যাওয়া হচ্ছে বলেও জানানো হয়।

সারাদিন/০৫ আগস্ট/এমবি