দীর্ঘ দেড় বছর পর গোলের দেখা পেলো চেলসি-লিভারপুল

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ১:২০ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২৩

ছবি- সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুমের শুরুতেই লড়াইয়ে নেমেছিল চেলসি ও লিভারপুল। একটা ম্যাচে যত ধরনের রোমাঞ্চ ও উত্তেজনা থাকা চাই, সবকিছুই ছিলো এই ম্যাচে। কিন্তু এই লড়াইয়ে জয়ের মুখ দেখতে পেলো না দুই ইংলিশ জায়ান্ট।

রোববার (১৩ আগস্ট) লন্ডনের স্ট্যামফোর্ড ব্রিজে মৌসুমের প্রথম দেখায় চেলসি-লিভারপুল অন্তত একটা করে গোল তো পেলো। ৪৫৩ মিনিটের গোলখরা কাটালেও শেষ পর্যন্ত ড্রই সঙ্গী হয় দুই দলের। প্রথমার্ধে করা তাদের গোলেই রোমাঞ্চকর ম্যাচটা ১-১ সমতায় শেষ হয়েছে।

২০২২ সালের ২ জানুয়ারি চেলসির ক্রিস্টিয়ান পুলিসিচ করেছিলেন গোল। তারপর দীর্ঘ দেড় বছরের বেশি সময় পর দুই প্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে প্রথমবার জালে জড়ালো বল।

এদিন প্রথমদিকে আক্রমণের দিক থেকে এগিয়ে ছিলো লিভারপুল। মোহামেদ সালাহর একটি শট বারে লাগলেও ১৮তম মিনিটে তার পাস থেকেই গোল আদায় করে নেন লুইস দিয়াজ। অন্যদিকে, নতুন কোচ মাউরিসিও পচেত্তিনোর অধীনে প্রথম ম্যাচে জয় পেতে মরিয়া চেষ্টা চালিয়েছে চেলসি। ৩৭তম মিনিটে লিভারপুলের রক্ষণ সেট-পিস ক্লিয়ার করতে ব্যর্থ হলে ছয় গজ বক্স থেকে লক্ষ্যভেদ করেন চেলসির নতুন সাইনিং আক্সেল দিসাসি। শেষ পর্যন্ত আর গোলের দেখা না মেলায় ১-১ গোলে ড্র করেই সন্তুষ্ট থাকতে হয় দুই ইংলিশ জায়ান্টকে।

ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) নতুন মৌসুমের শুরুটা চেলসি-লিভারপুল করেছে পয়েন্ট ভাগাভাগি করে।

সারাদিন/১৪ আগস্ট/এমবি 

Nagad