বিশ্বকাপে নারী ফুটবলারের ঠোঁটে চুমু, সমালোচনার ঝড়

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৫:১০ অপরাহ্ণ, আগস্ট ২১, ২০২৩

ছবি- সংগৃহীত

এবারের নারী ফুটবল বিশ্বকাপের শিরোপা জিতেছে স্পেন। হাইভোল্টেজ ম্যাচে ইংল্যান্ডকে ১-০ গোলে পরাজিত করে প্রথমবারের মতো নারী ফুটবলের চ্যাম্পিয়ন হয়েছে স্পেন। লা রোহাদের সাফল্য নিয়ে আলোচনা তুঙ্গে থাকার কথা, কিন্তু তার পরিবর্তে সেখানে সমালোচনার ঝড় বইছে একটি চুমুকাণ্ডে!

শিরোপা নিশ্চিতের পর পুরস্কার বিতরণী মঞ্চে এই কাণ্ডটি ঘটিয়েছে। যখন নারী দলের ফুটবলাররা একে একে মঞ্চে উঠছিলেন, সে সময় সকলকেই জড়িয়ে ধরে চুমু দিচ্ছিলেন স্পেনের ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস।

এখানেই শেষ নয়, পোডিয়ামে যাওয়ার পর জেনিফার হারমোসোকে ঠোঁটে চুমু দিয়ে বসেন স্পেনের ফুটবল প্রধান। মুহূর্তেই এই দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। এমনকি দুজনের চুমু দৃশ্যের সংবাদটি প্রকাশ করেছে দুই স্প্যানিশ গণমাধ্যম মুন্দো দেপার্তিভো ও এস্তাদিও দেপার্তিভো।

প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, অন্যদের তুলনায় হারমোসোকে দীর্ঘ সময় আলিঙ্গন করেন রুবিয়ালেস। দুহাতে জড়িয়ে উঁচুতেও তুলে ধরেন। একে অপরের সাথে কথাও বলেন। একপর্যায়ে হারমোসোকে জাপটে ধরে ঠোটে চুমু খান রুবিয়ালেস।

এই বিষয়টি যে হারমোসোর মোটেও পছন্দ হয়নি সেটি সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রাম লাইভে এসে জানিয়েছেন তিনি। ক্ষোভ প্রকাশ করে স্প্যানিশ মিডফিল্ডার হারমোসো বলেন, “আমার এটা বিন্দুমাত্র পছন্দ হয়নি।”

স্প্যানিশ ফেডারেশনের এক মুখপাত্র অবশ্য এএফপি-কে বলেন এই ধরনের ঘটনা এমন মুহূর্তে ঘটতেই পারে। তার ভাষ্য, “স্বতঃস্ফূর্ত উদযাপনের সময় এমনটা হতেই পারে। আর তারা দু’জন ভালো বন্ধু।”

Nagad

স্পেন ফুটবলের প্রধান লুইস রুবিয়ালেস বলেন, “সবখানেই ইডিয়ট আছে। যখন দুজন মানুষের কোনো গুরুত্ব ছাড়াই স্নেহপূর্ণ মুহূর্ত থাকে, তখন আমরা নির্বোধদের কথায় কান দিতে পারি না। আমরা চ্যাম্পিয়ন, আমি এটা নিয়েই আছি। আমরা ট্রফি জেতার জন্য অনেক পরিশ্রম করেছি। আপনারা জানেন কয়েক মাস আগেও আমাদের দলের মধ্যে (খেলোয়াড় বিদ্রোহ) অস্থিরতা ছিল। শেষ পর্যন্ত আমরা পরিশ্রমের ফল পেয়েছি।”

সারাদিন/২১ আগস্ট/এমবি