মিথ্যা মামলায় বিএনপি চেয়ারপারসনকে জেলে রাখা হয়েছে: দুদু

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৩:২৪ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০২৩

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, মিথ্যা মামলায় বিএনপি চেয়ারপারসনকে জেলে রাখা হয়েছে। যিনি দেশে গণতন্ত্রের পুনঃপ্রতিষ্ঠা করেছেন, স্বৈরাচারদের পতন ঘটিয়েছেন, নারী শিক্ষার অগ্রগতি যার হাত ধরে হয়েছে- সেই বেগম খালেদা জিয়াকে একটি মিথ্যা মামলায় পাঁচ বছর জেলখানায় রাখা হয়েছে।

বুধবার (৩০ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে আন্তর্জাতিক গুম দিবস উপলক্ষে ‘জাতীয়তাবাদী গণতন্ত্র পরিষদ’ আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, দেশে কোনও সরকার নেই। যদি সরকার থাকলে দেশে ৭শ’র অধিক মানুষ গুম এবং নিখোঁজ হতো না। নির্বিচারে এতো মানুষকে হত্যা করা হতো না।

শামসুজ্জামান দুদু বলেন, দেশ স্বাধীনের সূচনালগ্নে সাহিত্যিক ও চলচ্চিত্রকার জহির রায়হান নিখোঁজ হন। এই যে গুম শুরু হয়েছে, তা গতকাল পর্যন্তও হবিগঞ্জে হয়েছে। ৬০০-৭০০ মানুষকে গুম করা হয়েছে। সন্তান তার পিতার মুখ দেখতে চায়, হাত ধরে স্কুলে যেতে চায়। এই বাচ্চা তার অভিভাবককে, পিতাকে পাচ্ছে না।

তিনি বলেন, ১৫ আগস্ট নির্মম হত্যাকাণ্ডে প্রধানমন্ত্রী তার স্বজনদের হারিয়েছেন। আমরা তার কষ্ট বুঝি। কিন্তু প্রধানমন্ত্রী এই ৬০০-৭০০ মানুষের পরিবারের কষ্ট স্বীকার করতে চান না। এই জন্যই আমি বলেছি, দেশে সরকার আছে বলে আমার মনে হচ্ছে না।

বিএনপি চেয়ারপারসনকে মিথ্যা মামলায় জেলে রাখা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, যিনি দেশে গণতন্ত্রের পুনঃপ্রতিষ্ঠা করেছেন, স্বৈরাচারদের পতন ঘটিয়েছেন, নারী শিক্ষার অগ্রগতি যার হাত ধরে হয়েছে- সেই বেগম খালেদা জিয়াকে একটি মিথ্যা মামলায় পাঁচ বছর জেলখানায় রাখা হয়েছে। সংবিধানের স্বীকৃত বিষয় মানুষের কথার অধিকার থাকবে। কিন্তু তারেক রহমানের বক্তব্য সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে কোথাও রাখতে দেওয়া হচ্ছে না। তিনি আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন। তার কথা কেউ প্রকাশ করতে পারবে না। যে কোর্ট মানুষের অধিকার নিশ্চিত করবে, সেই কোর্ট মানুষের অধিকার কেড়ে নিচ্ছে। এভাবে চলতে পারে না।

Nagad

জাতীয়তাবাদী গণতন্ত্র পরিষদের সভাপতি মোক্তার আখন্দের সভাপতিত্বে আয়োজিত ওই সমাবেশে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, সহ-স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক শাম্মী আক্তার ছাড়াও ঢাকা সাংবা‌দিক ইউনিয়‌নের সহ-সভাপ‌তি রা‌শেদুল হক, বিএনপি নেতা শাহজাহান মিয়া সম্রাট, মুক্তিযোদ্ধা দলের সাংগঠনিক সম্পাদক লায়ন মিয়া মো. আনোয়ার, জাতীয়তাবা‌দী চালক দ‌লের সভাপ‌তি জ‌সিম উদ্দিন ক‌বির, দেশ বাঁচাও, মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ উপস্থিত ছিলেন।