সিএমইউর ফাইনাল প্রফেশনাল ফল প্রকাশ, পাসের হার ৭৩ পার্সেন্ট

চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রাম প্রতিনিধি:
প্রকাশিত: ৩:৩৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২৩

চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (সিএমইউ) অধিভুক্ত এমবিবিএস ও বিডিএস ফাইনাল প্রফেশনাল পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। যেখানে পাসের হার ৭৩ দশমিক তিন শতাংশ

আজ শনিবার (২ সেপ্টেম্বর) দুপুরে ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়। এর আগে মেডিসিন অনুষদের ডিন ও চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আখতার সিএমইউর ভিসি অধ্যাপক ডা. ইসমাইল খানের কাছে এমবিবিএস ও বিডিএস ফাইনাল পরীক্ষার ফল হস্তান্তর করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক ডা. বিদ্যুৎ বড়ুয়াসহ বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট, একাডেমিক সদস্যবৃন্দ ও বিভিন্ন মেডিকেল কলেজের অধ্যক্ষ ও অধ্যাপকবৃন্দ উপস্থিত ছিলেন।

ফলাফল বিশ্লেষণ করে দেখা যায়, এ বছর সিএমইউর অধীনে এমবিবিএস ফাইনাল প্রফেশনাল পরীক্ষায় অংশগ্রহণ করেন ১ হাজার ১৪৫ জন শিক্ষার্থী, অনুপস্থিত ছিলেন একজন শিক্ষার্থী। এতে পাস করেছেন ৮৩৭ জন শিক্ষার্থী, পাসের হার ৭৩ দশমিক তিন শতাংশ। এমবিবিএস ফাইনাল প্রফে অনার্স মার্ক পেয়েছেন একজন শিক্ষার্থী।

এছাড়া সিএমইউর অধীনে বিডিএস পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ১০৭ জন শিক্ষার্থী। এতে পাস করেছেন ৮২ শিক্ষার্থী, পাসের হার ৭৬ দশমিক ৬৩ শতাংশ।

সারাদিন. ২ সেপ্টেম্বর. আর

Nagad