মিয়ানমারে পৃথক হামলায় সেনা সদস্যসহ নিহত ১৫

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:৪৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২৩

ছবি- সংগৃহীত

মিয়ানমারে পৃথক হামলায় সরকারি কর্মকর্তা ও সেনা সদস্যসহ অন্তত ১৫ জন নিহত হয়েছেন। এ সময় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন।

রোববার (০৩ সেপ্টেম্বর) দেশটির কারেন প্রদেশের মিয়াবতী শহরে ড্রোন হামলায় অন্তত পাঁচজন সরকারি কর্মকর্তা নিহত হন। এর আগে শনিবার (০২ সেপ্টেম্বর) সালেঙ্গে শহরে এক সেনাবহরে হামলায় ১০ সেনা সদস্যকে হত্যা করেছে দেশটির বিদ্রোহী গ্রুপ।

মিয়ানমারের সংবাদমাধ্যম ‘ইরাবতী’র এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, রোববার (০৩ সেপ্টেম্বর) মিয়াবতীতে ড্রোন হামলা চালায় সশস্ত্র গোষ্ঠী কোবরা কলাম। তারা জানায়, শহরের জেলা প্রশাসন দপ্তরে পুলিশ ও সেনা সদস্যকে লক্ষ্য করে দুটি ড্রোন হামলা চালায় তারা। এই হামলায় তিনজন সরকারি কর্মকর্তা, একজন উচ্চপদস্থ সেনা কর্মকর্তা এবং একজন পুলিশ সদস্য হয়েছেন। এ সময় আরও ১১ পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।

ফাঁস হওয়া এক সরকারি নথি থেকে জানা গেছে, নিহতদের মধ্যে জেলা প্রশাসক উ সো তিন্ত, লেফটেন্যান্ট কর্নেল অং কিয়াও মিন, দুইজন সরকারি কর্মকর্তা ও একজন ট্রাফিক পুলিশ রয়েছেন। আর আহতদের মধ্যে রয়েছেন একজন পুলিশ সুপার।

অন্যদিকে, শনিবার (০২ সেপ্টেম্বর) সালিংগি শহরের চিন্দউইন নদীতে সরকারি এক বহরে হামলা চালায় সশস্ত্র গোষ্ঠী মিয়ানমার রয়্যাল ড্রাগন আর্মি (এমআরডিএ)। তারা জানায়, এই হামলায় ১০ জন জান্তা সেনা নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। সেই বহরে খাবার, অস্ত্র, গুলি ও জ্বালানি বহন করা হচ্ছিল। প্রায় এক ঘণ্টা দুই পক্ষের লড়াই চলে এবং একটি জাহাজ ধ্বংস হয়ে যায়।

Nagad

সারাদিন/০৪ সেপ্টেম্বর/এমবি