আবারও বিশ্বকাপের ম্যাচ খেলতে নামছেন মেসি

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৩:৫১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০২৩

ছবি- সংগৃহীত

আবারও বিশ্বকাপের ম্যাচে খেলতে নামছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। শুক্রবার (০৮ সেপ্টেম্বর) ইকুয়েডরের বিরুদ্ধে ২০২৬ বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এই ম্যাচে খেলার কথা রয়েছে মেসির।

বাংলাদেশ সময় শুক্রবার (০৮ সেপ্টেম্বর) সকাল ৬টায় আর্জেন্টিনা ও ইকুয়েডরের ম্যাচটি শুরু হবে। এই ম্যাচ দিয়েই আর্জেন্টিনা ২০২৬ সালের বিশ্বকাপের বাছাইপর্বের অভিযান শুরু করতে যাচ্ছে।

৯ মাস আগে আর্জেন্টিনাকে কাতার বিশ্বকাপ উপহার দিয়েছিলেন লিওনেল মেসি। ৩৬ বছর পর বিশ্বকাপ জয় করে আর্জেন্টিনা। দিয়েগো ম্যারাডোনার পর মেসির নেতৃত্বে এই শিরোপা জয়ের স্বপ্ন সফল হয়েছিল।

এবার বিশ্বকাপ বাছাইপর্বে বিশ্বজয়ী হিসেবে আবারও মাঠে নামছেন মেসি। এর আগে প্রীতি ম্যাচ খেললেও বিশ্বকাপের পর এই প্রথম কোনো প্রতিযোগিতামূলক ম্যাচে খেলবেন তিনি।

ইতিহাসে প্রথমবারের মতো ৪৮টি দলকে নিয়ে ২০২৬ বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া প্রথমবারের মতো তিনটি দেশে হবে বিশ্বকাপ ফুটবল। উত্তর আমেরিকার তিন দেশ যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডা বসছে ফুটবলের ২৩তম বিশ্বকাপ।

বাছাই পর্বের ম্যাচে খেললেও মেসি ২০২৬ বিশ্বকাপ খেলবেন কি-না, তা এখনও স্পষ্ট নয়। তিনি বলেছিলেন, “আমি নিজেও জানি না কখন অবসর নেব। ঠিক সময়ে নেব। সব জেতা হয়ে গিয়েছে আমার। এখন খেলাটা উপভোগ করতে চাই। আমার এখন যা বয়স, তাতে অবসর নিয়ে নেওয়া উচিত। কিন্তু আমি জানি না সেটা কবে নেব।”

Nagad

সারাদিন/০৭ সেপ্টেম্বর/এমবি