বৃষ্টিতে বন্ধ ভারত-পাকিস্তানের ম্যাচ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:৪৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২৩

সংগৃহীত ছবি

আবহাওয়ার পূর্বাভাসে আগেই বৃষ্টির সম্ভাবনার কথা বলা ছিল। অবশেষে বৃষ্টি হানা দিলো ভারত-পাকিস্তান ম্যাচে। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ভারত ২৪.১ ওভারে ২ উইকেটে ১৪৭ রান তোলার পর বৃষ্টির কারণে খেলা বন্ধ রয়েছে।

এদিকে ৫৬ রানে রোহিতকে ফিরিয়ে জুটি ভাঙেন শাদাব খান। এরপর আরেক হাফসেঞ্চুরিয়ান গিলকে বিদায় করেন শাহিন শাহ আফ্রিদি। ফেরার আগে গিল করেন ৫৮ রান।ক্রিকেটে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই টান টান উত্তেজনা।

এর আগে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠান পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

এর আগে, গ্রুপপর্বে পাল্লেকেলেতে মাঠে গড়ায়নি ভারত-পাকিস্তান ম্যাচের দ্বিতীয় ইনিংস। আর হাইভোল্টেজ ম্যাচে এমন অপ্রত্যাশিত ফল কারোরই কাম্য না। যে কারণে এই ম্যাচের জন্য রিজার্ভ ডে রেখেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)।

সুপার ফোরের এই ম্যাচে ২৪ দশমিক ১ ওভার শেষে ২ উইকেটে ভারতের সংগ্রহ ১৪৭ রান। ৮ রান নিয়ে ক্রিজে আছেন বিরাট কোহলি। অপরপ্রান্তে ১৭ রানে অপরাজিত আছেন লোকেশ রাহুল।

এশিয়া কাপের এবারের আসরে প্রথম মুখোমুখি দেখায় পাকিস্তানের বিপক্ষে ব্যর্থ ছিল ভারতের টপ-অর্ডার। গ্রুপপর্বের ওই ম্যাচে পাত্তাই পায়নি রোহিত শর্মা-বিরাট কোহলিরা। তবে এই ম্যাচে ঘুরে দাঁড়িয়েছেন ভারতের দুই ওপেনার। তবে ফিফটি হাঁকানোর পর কেউই ক্রিজে থিতু হতে পারেননি।

Nagad

ইনিংসের ১৭তম ওভারে ৫৬ রানে থাকা রোহিতকে প্যাভিলিয়নে ফিরিয়ে ১২১ রানের ওপেনিং জুটি ভাঙেন শাদাব খান। পরের ওভারেই ফিরেন আরেক ওপেনার গিল। ফিফটি হাঁকিয়ে ফিরেছেন তিনিও। ১০ চারে ৫৮ রানের এক ইনিংস খেলেছেন এই ওপেনার।