জাতীয় দলে অধিনায়ক শান্ত-বললেন, ‘আলহামদুলিল্লাহ’

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:১৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২৩

এর আগে ঘরোয়া লিগে অধিনায়কত্ব করেছেন নাজমুল হোসেন শান্ত। আবাহনীর মতো বড় দলের নেতৃত্বেও দেখা গেছে তাকে। তবে জাতীয় দলে কোনো ফরম্যাটে কখনও অধিনায়ক হননি তাঁর। অবশেষে শান্তর সামনে বড় সুযোগ। এই সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচের জন্য অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে শান্তকে।

নেতৃত্ব পাওয়ার পর মিরপুরে আজ সোমবার (২৫ সেপ্টেম্বর) সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন শান্ত। অধিনায়কত্ব নিয়ে তিনি বলেন, ‘আলহামদুল্লিলাহ। আমার মনে হয় খেলোয়াড় হিসেবে আমার জন্য (নেতৃত্ব দেওয়া) অনেক গর্বের ব্যাপার। আমার পরিবারের জন্যও। তাই আলহামদুল্লিলাহ, ক্রিকেট বোর্ড এই সুযোগ তৈরি করে দিয়েছে। আমি খুবই খুশি এবং উপভোগ করব কালকে ইনশাল্লাহ।

নিউজিল্যান্ড সিরিজের প্রথম দুই ম্যাচের একটি বৃষ্টিতে ভেসে গেছে। আরেকটিতে বাংলাদেশ হেরে গেছে বড় ব্যবধানে। সিরিজের শেষ ম্যাচটি হারলে সিরিজ হারতে হবে, এমন সমীকরণের ম্যাচে নেতৃত্ব দিতে হবে শান্তকে। কিন্তু বিষয়টিকে চাপ নয়, বরং উপভোগ করছেন তিনি, ‘এটা চ্যালেঞ্জ নয়, আমার কাছে মনে হয় আনন্দের। খুব ভালো লাগছে এমন সুযোগ পেয়ে। সামনে বিশ্বকাপ ওয়ার্ল্ড কাপ। সবমিলিয়ে ব্যক্তিগতভাবে আমি যদি ভালোভাবে শেষ করতে পারি ম্যাচটা, আমার ভবিষ্যতের জন্য ভালো হবে। আমি বিশ্বাস করি, আমাদের টিমও একটা ভালো অবস্থায় থাকবে।’

সারাদিন. ২৫ সেপ্টেম্বর