কয়েক দিনে কী ঘটেছে, ভিডিও বার্তা নিয়ে আসছেন তামিম

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১:৩৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২৩

ছবি- সংগৃহীত

দিনভর নাটকীয়তা শেষে তামিম ইকবালকে ছাড়াই বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা হয়েছে মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর)। ১৫ সদস্যের এই স্কোয়াডে মাহমুদউল্লাহ রিয়াদ ছাড়া আরও এক চমক লাল-সবুজের সহ-অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ২০০৭ থেকে ২০১৯ পর্যন্ত হওয়া সবগুলো বিশ্বকাপেই দলে ছিলেন দেশসেরা ওপেনার। কিন্তু, এবারের না থাকাটা জন্ম দিয়েছে বিতর্কের। যে বিতর্কের রেশ থামছে না কিছুতেই।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রাত ৮টা ১৬ মিনিটে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে এক ভিডিও পোস্ট করে এই স্কোয়াড ঘোষণা করা হয়। এ সময় টাইগারদের বিশ্বকাপ জার্সিও উন্মোচন করা হয়।

এদিকে আকস্মিকভাবে লাল-সবুজের এই ওপেনারের বাদপড়ার পর নানান প্রশ্নের উত্থান হয়েছে।

সবমিলিয়ে এই কদিনে পর্দার অন্তরালে ঠিক কী ঘটেছিল, সেসব জানা নেই কারও। সব কিছুর সমাধান দিতেই যেন আজ বুধবার (২৭ সেপ্টেম্বর) ফেসবুকে হাজির হলেন তামিম। নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে তামিম লিখেছেন, ‘আজকে বাংলাদেশ জাতীয় দল ভারতের উদ্দেশে রওনা দেওয়ার পর একটি ভিডিও বার্তার মাধ্যমে আমি সবাইকে বিগত কয়েক দিনের ঘটে যাওয়া ব্যাপারে কিছু কথা বলব। গত কয়েক দিন অনেক কথাই গণমাধ্যমগুলোতে এসেছে। আমি মনে করি বাংলাদেশ দল এবং আমার ভক্ত-সমর্থক সবারই পরিষ্কারভাবে সব কিছু জানার অধিকার রাখে।’

গত ২৩ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে শেষে নিজের চোট নিয়ে তামিম জানিয়েছিলেন, তিনি এখনও পুরোপুরি ফিট নন। পুরো ফিট না হওয়ায় খেলেননি শেষ ওয়ানডেতেও। বিশ্বকাপে তামিম হয়তো সবগুলো ম্যাচে খেলতে পারবেন না। এই বিষয়টি মাথায় রেখে যেন দল সাজান নির্বাচকরা। সেই বার্তাও নাকি দিয়ে রেখেছিলেন বাঁহাতি এই ওপেনার।

Nagad