প্রধানমন্ত্রীর মহানুভবতা বিএনপি টের পাচ্ছে না: তথ্যমন্ত্রী

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:১১ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০২৩

ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কী রকম মহানুভবতা দেখিয়েছেন তা দলটির নেতারা টের পাচ্ছেন না বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বেগম খালেদা জিয়া একজন দণ্ডপ্রাপ্ত আসামি হলেও প্রধানমন্ত্রী তার সাজা স্থগিত করে বাইরে থাকার ব্যবস্থা করে দিয়েছেন। এটা একটি বড় মহানুভবতা।

প্রধানমন্ত্রী যে মহানুভবতা দেখিয়েছেন সেটি বোধহয় তারা টের পাচ্ছে (বিএনপি) না জানিয়ে মন্ত্রী বলেন- তারা তখনি টের পাবে যখন বেগম জিয়াকে যে সাজা স্থগিত করে বাইরে থাকার সুযোগ দেওয়া হয়েছে সেটি বাতিল করা হলে।

বুধবার (৪ অক্টোবর) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে চলচ্চিত্র, টিভি ও ডিজিটাল মাধ্যম পেশাদার কনফেডারেশনের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, বিএনপি নেতাদের শেখ হাসিনাকে ধন্যবাদ দেওয়া প্রয়োজন। মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহাবেরও শেখ হাসিনাকে ধন্যবাদ দেওয়া প্রয়োজন। তাকে (খালেদা জিয়া) কারাগারের বাইরে থাকতে দিয়েছেন বলে টের পাচ্ছেন না কী রকম মহানুভবতা দেখিয়েছেন প্রধানমন্ত্রী। সেটি তখনই টের পাবেন যখন সাজা স্থগিত রেখে তাকে যে বাইরে থাকার ব্যবস্থা করে দিয়েছেন, ওই সুযোগটি বাতিল করলে।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, খালেদা জিয়া একজন দণ্ডপ্রাপ্ত আসামি হলেও প্রধানমন্ত্রী তার সাজা স্থগিত করে বাইরে থাকার ব্যবস্থা করে দিয়েছেন। তার প্রতি প্রধানমন্ত্রী মহানুভবতা দেখিয়েছেন। খালেদা জিয়া রাষ্ট্রের ক্ষমতায় থাকলে জননেত্রী শেখ হাসিনাকে এ মহানুভবতা দেখাতেন না।

খালেদা জিয়ার বাসার সামনে গেলেই তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখের ওপর দরজা বন্ধ করে দিয়েছিলেন, ১৫ আগস্টে ভুয়া জন্মদিন পালন করেন। ২০০৪ সালে গ্রেনেড হামলা নিয়ে হাস্যরস করেছেন। তিনি যে, এ সহানুভূতি দেখাতেন না এটা স্পষ্ট। যদিও সেই গ্রেনেড হামলার জন্য তারাই ইন্ধন যুগিয়েছে।

Nagad

দেশের বাইরে থেকে রেমিট্যান্স নিয়ে একটি ষড়যন্ত্রের কথা শোনা যাচ্ছে, বিষয়টি কীভাবে দেখছেন? এ প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘বিদেশে বিএনপির বিভিন্ন অ্যাক্টিভিস্ট এবং তাদের পেইড এজেন্টরা নানান গুজব ছড়াচ্ছে। কয়েকদিন আগে গুজব ছড়িয়েছিল ব্যাংকে টাকা নেই। তখন ব্যাংক থেকে টাকা তুলে ফেলার হিড়িক শুরু হয়েছিল। তারা এ ধরনের নানান গুজব ছড়াচ্ছে। এসব গুজব সরকারের বিরুদ্ধে নয় বরং রাষ্ট্রের বিরুদ্ধে। সেই গুজব নিয়ন্ত্রণে আমরা কাজ করছি। কিন্তু এসব গুজব ছড়িয়ে খুব একটা লাভ হচ্ছে না।’