উন্নয়নের ভিডিও পাঠিয়ে জিতে নিতে পারেন লক্ষ টাকার পুরস্কার

তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক:তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক:
প্রকাশিত: ৫:১৫ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২৩

বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রা নিয়ে ‘আমার চোখে আজকের বাংলাদেশ’ শিরোনামে ভিডিও কনটেন্ট প্রতিযোগিতার আয়োজন করেছে অনলাইন নিউজ পোর্টাল দৈনিক এইদিন। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের পথে অগ্রসরমান বাংলাদেশের উন্নয়ন কীভাবে প্রভাবিত করেছে, মানুষের জীবনযাত্রায় কী পরিবর্তন এসেছে – এ সম্পর্কে ভিডিওতে ধারণকৃত উন্নয়ন চিত্র ও মতামত পাঠিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করা যাবে।

দেশের ৬৪ জেলার সর্বস্তরের সাধারণ মানুষ তথা প্রান্তিক পর্যায়ের জনসাধারণ এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন বলে জানান আয়োজক প্রতিষ্ঠান দৈনিক এইদিন। এক্ষেত্রে অনলাইনে একটি গুগল রেজিস্ট্রেশন ফরম পূরণের মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণ নিশ্চিত করতে হবে।

রেজিস্ট্রেশন করতে লগ ইন করুন: https://forms.gle/P7pqnXV9fmM1Rt3Q6

দৈনিক এইদিনের অফিসিয়াল ফেসবুক পেইজে ২৫ অক্টোবর থেকে শুরু হয়েছে ‘‘আমার চোখে আজকের বাংলাদেশ’’ শীর্ষক এই ভিডিও কনটেন্ট প্রতিযোগিতা। চলবে ৭ নভেম্বর ২০২৩ পর্যন্ত।

আয়োজনটি সম্পর্কে দৈনিক এইদিনের সম্পাদক তৌহিদ হোসেন বলেন, বাংলাদেশের প্রান্তিক পর্যায়ে অনেক উন্নয়ন রাস্তাঘাট, হাসপাতাল, মসজিদসহ আইটি শিক্ষা ব্যবস্থা অনেক কিছুই উন্নয়ন হয়েছে। যেগুলো আসলে আমাদের জানা নেই। তাই জানার জন্য আসলে এই আয়োজনটি আমরা করি। আমি আশাবাদি এ আয়োজনের মাধ্যমে আমরা অনেক নতুন কিছু জানবো, যার মাধ্যমে দেশের মানুষ উপকৃত হয়েছে। যার মাধ্যমে বর্হি-বিশ্বের কাছে আমাদের সম্মান বাড়বে। আমি সবাইকে অনুরোধ করবো, আপনার আশে পাশে যেসব উন্নয়ন দেখেছেন, সে সব উন্নয়নের ভিডিও চিত্র ধারণ করে আমাদের কাছে পাঠিয়ে দিন। এবং জিতে নিন লক্ষ টাকার পুরষ্কার।

প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে মানতে হবে যেসব নিয়মাবলী:

Nagad

১) আপনার প্রস্তুতকৃত ভিডিওটি গুগল ড্রাইভ লিংকের মাধ্যমে অথবা সরাসরি আপলোডের মাধ্যমে আগামী ৭ নভেম্বর ২০২৩ তারিখের মধ্যে আমাদের কাছে পাঠাতে হবে। ড্রাইভ লিংকের ক্ষেত্রে অবশ্যই এক্সেস পাবলিক ভিউ থাকতে হবে।
২) ভিডিও কনটেন্ট তৈরির ক্ষেত্রে অবশ্যই নিজের ধারণকৃত ফুটেজ ব্যবহার করতে হবে। সেক্ষেত্রে যে কোন মোবাইল ফোন বা ক্যামেরা নির্বাচন করা যেতে পারে।
৩) ভিডিওতে সাধারণ মানুষের বক্তব্য ব্যবহার করা যেতে পারে। সেক্ষেত্রে বক্তব্য স্পষ্ট হতে হবে।
৪) কপিরাইট রয়েছে এমন অডিও বা মিউজিক ব্যবহার থেকে বিরত থাকতে হবে।
৫) ভিডিওর ব্যাপ্তি সর্বোচ্চ ২ মিনিট।

সারাদিন.২৭ অক্টোবর. আর