আজ খুলন যাচ্ছেন প্রধানমন্ত্রী, প্রস্তুত মঞ্চ-উদ্বোধন হবে ২২ প্রকল্প

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ৮:২১ পূর্বাহ্ণ, নভেম্বর ১৩, ২০২৩

আজ সোমবার (১৩ নভেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনা যাচ্ছেন। তিনি দলীয় জনসভাস্থল থেকে খুলনার ২২টি প্রকল্পের উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জেলা ও মহানগর আওয়ামী লীগ ব্যাপক প্রস্তুতি নিয়েছে। গোটা শহর ব্যানার-পোস্টারে ছেয়ে গেছে।

জানা গেছে-দুপুরে খুলনা সার্কিট হাউসে আওয়ামী লীগের বিভাগীয় মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন। মহাসমাবেশের জন্য নৌকার আদলে মঞ্চ তৈরিসহ উপরে প্রতীকী পদ্মা সেতু তৈরি করা হয়েছে। মহাসমাবেশে প্রধানমন্ত্রী ২২টি প্রকল্প উদ্বোধন এবং দুটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

গতকাল রোববার (১৩ নভেম্বর) দুপুরে বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ভাতিজা শেখ হেলাল উদ্দিন কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের নিয়ে মহাসমাবেশস্থল পরিদর্শন করেছেন।
এ সময় উপস্থিত ছিলেন খুলনা সিটির মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা-২ আসনের সংসদ সদস্য সালাউদ্দিন নাসিম, আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক অ ফ ম বাহা উদ্দিন নাসিম, সাংগঠনিক সম্পাদক এ বি এম মোজ্জাম্মেল হক, এস এম কামাল হোসেন প্রমুখ।

সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক জানান, সার্কিট হাউস ময়দান পুরাটাই নারীরা থাকবেন আর শহরজুড়ে দলের পুরুষ নেতাকর্মীরা থাকবেন। নগরীর বিভিন্ন স্থানে টিভি স্ক্রিনে মহাসমাবেশ সরাসরি সম্প্রচার হবে।

এদিকে পুরা এলাকা সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। ভিন্ন সাজে সেজেছে খুলনা মহানগরীর প্রতিটি এলাকা। নগরীর প্রতিটি সড়কে নির্মাণ করা হয়েছে দুই শতাধিক তোরণ। মোড়ে মোড়ে শোভা পাচ্ছে রং-বেরঙের ব্যানার-ফেস্টুন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে প্রশাসন এবং স্থানীয় আওয়ামী লীগ। চলছে মাইকিং, পোস্টারিং, প্ল্যাকার্ড, বিলবোর্ড, তোরণ নির্মাণ ও আলোকসজ্জা।

Nagad

আওয়ামী লীগনেতারা জানান, ইতোমধ্যে দফায় দফায় মূল দল ও সহযোগী সংগঠনগুলো প্রস্তুতি সভা করেছে। কেন্দ্রীয় নেতারা একাধিকবার এসে প্রস্তুতি দেখে গেছেন। গুরুত্বপূর্ণ সড়কগুলোতে রাতে আলোকসজ্জা করা হচ্ছে।

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল রানা জানান, জনসভায় খুলনা বিভাগের ১০ জেলার ১০ লাখ মানুষের সমাগম ঘটানোর প্রস্তুতি নেওয়া হয়েছে। নগরীজুড়ে নেতাকর্মীর ঢল নামবে।

২২টি প্রকল্প উদ্বোধন
খুলনা জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো তালিকায় মোট ২২টি উদ্বোধনযোগ্য প্রকল্প আছে।
এর মধ্যে গণপূর্ত বিভাগের আটটি; স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ১০টি, সুন্দরবন পর্যটন উন্নয়নে একটি, কৃষি সম্প্রসারণ বিভাগের একটি এবং সিটি করপোরেশন ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের একটি করে প্রকল্প উদ্বোধন করবেন।